০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ৫ জিলহজ ১৪৪৩
`

ওমিক্রন মোকাবিলায় নোভাভ্যাক্স টিকার অনুমোদন অস্ট্রেলিয়ার


অস্ট্রেলিয়া সোমবার ১৮ ও এর বেশি বয়সের মানুষের জন্য নোভাভ্যাক্স টিকার অনুমোদন দিয়েছে। এর ফলে অ্যাস্ট্রাজেনেকা, মর্ডানা ও ফাইজারের পর দেশটিতে ব্যবহারের জন্য অনুমোদন দেয়া এটি হচ্ছে চতুর্থ কোভিড-১৯ টিকা। খবর সিনহুয়ার।

অস্ট্রেলিয়ান টেকনিক্যাল অ্যাডভাইজরি গ্রুপ অন ইমুনাইজেশন (এটিএজিআই) কমপক্ষে তিন সপ্তাহের ব্যবধানে নোভাভ্যাক্সের দুই ডোজটিকা দেয়ার সুপারিশ করেছে।

স্বাস্থ্যমন্ত্রী গ্রেগ হান্ট বলেন, সরকার ফেব্রুয়ারির মধ্যে নোভাভ্যাক্সের পাঁচ কোটি ১০ লাখ কোভিড-১৯ টিকা সহজলভ্য করার নির্দেশ দিয়েছে।

সোমবার তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা এ কর্মসূচি ২১ ফেব্রুয়ারি শুরু করতে পারবো বলে আশা করছি।’

এদিকে, অস্ট্রেলিয়ার স্বাস্থ্য বিভাগের দেয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে সোমবার করোনা ভাইরাসে নতুন করে ৪০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এবং ৫৮ জন প্রাণ হারিয়েছেন।

হান্ট বলেন, অস্ট্রেলিয়ার কিছু এলাকায় ওমিক্রন সংক্রমণের ঢেউ সর্বোচ্চ পর্যায়ে পৌঁছানোর ইঙ্গিত লক্ষ্য করা যাচ্ছে। এসব এলাকায় হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা অনেকটা স্থিতিশীল রয়েছে।


আরো সংবাদ


premium cement
‘গণতন্ত্র মানবতার সবচেয়ে স্থায়ী উপায়’ বন্যার্তদের পাশে শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী ইংল্যান্ডের ‘টেস্ট ক্রিকেট বিপ্লবের’ ৫ নেপথ্য কারণ শপথ নিলেন কুসিকের মেয়র ও কাউন্সিলররা ব্রহ্মপুত্র থেকে যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার লোডশেডিংয়ে বিপর্যস্ত সিলেট চট্টগ্রামে ইভ্যালির সাবেক সিইও ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা শপথ গ্রহণের জন্য প্যারোলে মুক্তি পাচ্ছেন জামায়াত সমর্থিত ২ কাউন্সিলর দেবদেবীর ছবিওয়ালা ঠোঙায় খাবার বিক্রি করায় মুসলিম ব্যবসায়ী গ্রেফতার মহানবী সা:-এর সাথে আয়েশা রা:-এর বিবাহ ও প্রসঙ্গ কথা ঈদের ছুটির আগে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন : শ্রমিক কল্যাণ ফেডারেশন

সকল