১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

সৈকতে নামতেই হাঙরের আক্রমণ, করুণ মৃত্যু পর্যটকের

- ছবি: সংগৃহীত

ছবির মতো সুন্দর সমুদ্র সৈকত। অস্ট্রেলিয়ার উত্তরপশ্চিম উপকূলে ব্রুম শহরের ২২ কিলোমিটার দীর্ঘ এই কেবল বিচে বছরভর পর্যটকের আনাগোনা লেগেই থাকে। পানি নামেন অনেকেই। কিন্তু রোববার আপাত নিরীহ এই সৈকতে হাঙরের হানায় প্রাণ গেল এক পর্যটকের।

যুবকের আতর্নাদে ছুটে আসেন অনেকে। খবর যায় স্থানীয় পুলিশের কাছে। পানি থেকে উদ্ধার করে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হয়। কিন্তু বাঁচানো যায়নি।

কেবল বিচে হাঙরের হানার ঘটনা শোনাই যায় না। তাই পর্যটকদের পানিতে নামার সুযোগও রয়েছে। বরং মাঝেমাঝে নোনাজলের কুমির চলে আসে। বছরে একবার, কী দু’বার তার জন্য সৈকত বন্ধ করতে হয়।

অস্ট্রেলিয়ার একটি বন্যপ্রাণ সংরক্ষণ সংস্থার হিসেব অনুয়ায়ী, কেবল বিচের ঘটনা নিয়ে এ বছর অস্ট্রেলিয়ায় ৮ জনের মৃত্যু হল হাঙরের কামড়ে। জখম ২২ জন।

সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ



premium cement
ফিলিপাইন ও জাপানের নেতাদের সাথে বৈঠকে বসছেন বাইডেন ইফতার পার্টির নামে গিবত পার্টি করছে বিএনপি : ওবায়দুল কাদের ভাড়া বেশি নিলে সেই বাস বন্ধের হুঁশিয়ারি মালিক সমিতির যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম নোয়াখালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ৩ মেসি না খেলায় হংকংয়ের সমর্থকরা টিকেটের অর্ধেক অর্থ ফেরত পাবে অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

সকল