২৫ অক্টোবর ২০২০

ভুল করে কাটা লটারির টিকিটে ৩ কোটি ৮৭ লাখের বেশি টাকা জিতল দম্পতি

ভুল করে কাটা লটারির টিকিটে ৩ কোটি ৩২ লাখের বেশি টাকা জিতল দম্পতি - ছবি : সংগৃহীত

ভাবছেন, এমন ভুল যেন আপনার সঙ্গেও হয়? হতেই পারে। তবে তার আগে আস্ট্রেলিয়ার এই দম্পতির ভুলের কাহিনী শুনুন। ওই দম্পতি চেয়েছিল অন্য একটি লটারির টিকিট কাটতে। কিন্তু ভুল করে। আর তার ফলে তাদের ব্যাংক ব্যালেন্স এক ধাক্কায় অনেকটা বেড়ে যায়।

অস্ট্রেলিয়ায় নিউ সাউথ ওয়েলসে হেসটিংস পয়েন্ট শহরের বাসিন্দা ওই দম্পতি ক্যারাভ্যান নিয়ে গোটা দেশ ঘুরতে বেরিয়েছিল। ক্যুইন্সল্যান্ডে একটি জায়গায় তারা থামে। তারা ভাবে, সেখানে নিজেদের ভাগ্য পরীক্ষা করে দেখবে। সেই মতো তারা লটারির টিকিট কাটতে যায়। কিন্তু তারা যে লটারির টিকিট কাটার পরিকল্পনা করেছিল সেটি না কেটে ভুল করে অন্য একটি লটারির টিকিট কেটে ফেলে। পরে সেটি বুঝতেও পারে।

এই মাসের ১২ তারিখ তাদের কাটা লটারির ফল বের হয়, দেখা যায় সেই টিকিটে তারা চার লাখ ৫৩ হাজার ১৩৫.৫৯ মার্কিন ডলার জিতে গিয়েছে, বাংলাদেশী মুদ্রায় যার পরিমাণ প্রায় তিন কোটি ৮৭ লাখ টাকা। ওই দম্পতি প্রথমে ভাবে, তারা এত টাকা জেতেনি, দেখার কোনো ভুল হচ্ছে। আসলে তারা বিশ্বাসই করতে পারছিল না ভুল করে কাটা একটি টিকিটে তারা এই পরিমাণ টাকা জিতে গেছে। বার বার তারা টিকিটের নম্বর আর পুরস্কার মূল্যের পরিমাণ মিলিয়ে দেখতে থাকে। শেষ পর্যন্ত তাদের বিশ্বাস হয়, তারা সত্যিই বড়লোক হয়ে গেছে। লটারি জেতার পর ওই দম্পতি প্রতিক্রিয়া দিতে গিয়ে জানিয়েছে, "এটা একটা ভুল ঠিকই। কিন্তু খুব ভালো ভুল।"

ওই দম্পতি জানিয়েছে, এই লটারির অর্থ তাদের দেশ ভ্রমণের পরিকল্পনায় আনো বেশি কিছু যোগ করার সুযোগ করে দিল। তাদের ক্যারাভ্যানটি পরিবর্তন করে আরো ভালো, নতুন একটি তারা নিতে পারে। কিছু টাকা ভবিষ্যতের জন্য জমিয়ে রাখতেও পারে। আর কিছু টাকা তারা পরিবারের সদস্যদের জন্য খরচ করবে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ