২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

হাঙরের মুখ থেকে স্ত্রীকে বাঁচাতে এ কী করলেন যুবক

- ছবি : সংগৃহীত

স্ত্রীকে সাক্ষাৎ যমের মুখ থেকে ফিরিয়ে আনলেন এক যুবক, হাঙরের প্রাণঘাতী আক্রমণ থেকে রক্ষা করলেন। শনিবার অস্ট্রেলিয়ার শেলি বিচের ঘটনা। স্থানীয় সংবাদপত্র সিডনি মর্নিং হেরাল্ড এই খবর জানিয়েছে।

নিউ সাউথ ওয়েলসের পোর্ট ম্যাকয়রি-র শেলি বিচে সার্ফিং করছিলেন বছর পঁয়ত্রিশের শ্যান্টেল ডয়েল, সঙ্গে ছিলেন তার স্বামী। এমন সময়ে শ্যান্টেল পায়ে কিছুটা যন্ত্রণা অনুভব করেন। সার্ফিং করতে করতেই দেখতে পান, তার পায়ে কিছু কাটা দাগ। তারা বুঝতে পারেন, নির্ঘাত হাঙর আক্রমণ করেছে তাদের।

নিউ সাউথ ওয়েলসের সার্ফ লাইফ সেভিং-এর চিফ এগজিকিউটিভ স্টিভেন পিয়ার্স জানিয়েছেন, শ্যান্টেলকে হাঙর আক্রমণ করেছে বুঝতে পেরেই পানিতে ঝাঁপ দেন তার স্বামী। হাঙরটি দুই থেকে তিন মিটার লম্বা হবে। তার মুখের একদম সামনের অংশে ঘুঁষি মারেন ওই যুবক। এমন অতর্কিত পাল্টা আক্রমণে হাঙরটি রণে ভঙ্গ দেয়। এটি একটি গ্রেট হোয়াইট শার্ক ছিল বলে জানিয়েছেন স্টিভেন পিয়ার্স।

হাঙরকে তাড়িয়ে শ্যান্টেলকে পানি থেকে তুলে সৈকতে নিয়ে আসেন তার স্বামী। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

যদিও এই ঘটনার হিরো শ্যান্টেলের স্বামীর নাম প্রকাশ করেনি সিডনি মর্নিং হেরাল্ড। আনন্দবাজার


আরো সংবাদ



premium cement
বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ রাজশাহীতে সাড়ে ৬ কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেফতার এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা গাজার বালিতে আটকে পড়েছে ইসরাইলি বাহিনী : হামাস মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন : যা বলছে আওয়ামী লীগ মান্দায় বিদ্যুতের আগুনে পুড়ল ৮ বসতবাড়ি রিজওয়ানকে টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান বললেন আফ্রিদি

সকল