২৮ সেপ্টেম্বর ২০২০

হংকংয়ের নাগরিকদের স্থায়ী হওয়ার সুযোগ দিচ্ছে অস্ট্রেলিয়া

হংকংয়ের নাগরিকদের স্থায়ী হওয়ার সুযোগ দিচ্ছে অস্ট্রেলিয়া - সংগৃহিত

হংকংয়ের নাগরিকদের জন্য বড় সুযোগ আনতে চলেছে অস্ট্রেলিয়ার সরকার। হংকংয়ের প্রায় ১০ হাজার নাগরিক যারা অস্ট্রেলিয়ায় বাস করছেন তাদের পারমানেন্ট রেসিডেন্ট বা স্থায়ী নাগরিকত্ব দেওয়া হবে এমনটাই জানিয়ে দিয়েছে স্কট মরিসনের সরকার।

অস্ট্রেলিয়ার সরকারের একটি বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী স্কট মরিসনের সরকার বিশ্বাস করে যে চীন আধা-স্বায়ত্তশাসিত অঞ্চলে একটি নতুন কঠোর জাতীয় সুরক্ষা আইন কার্যকর করার ফলে সেখানে গণতন্ত্রপন্থী সমর্থকরা রাজনৈতিক নির্যাতনের মুখোমুখি হতে পারে।

রোববার একটি টেলিভিশন চ্যানেলকে অস্ট্রেলিয়ার অ্যাকশন ইমিগ্রেশন মিনিস্টার অ্যালান টুগড়ে বলেন, চীনের ওই নীতির ফলে অনেক পাসপোর্ট আছে এমন নাগরিকরা চাইছেন অন্য কোথাও চলে যেতে। আমরা এগিয়ে এসে অতিরিক্ত ভিসার কিছু ব্যবস্থা করে দিচ্ছি।

তবে স্থায়ী নাগরিকত্ব পাওয়ার ক্ষেত্রে ক্যারেক্টার টেস্ট, ন্যাশনাল সিকিউরিটি টেস্টের মতো বেশ কিছু পরীক্ষা দিয়ে পাস করতে হবে আবেদনকারীদের। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১৮৩৫০)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (১১১৬৩)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১০৩৩৩)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৮০৪১)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭৮৭৫)আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি (৬৮৩১)যে কারণে আবারো ভয়াবহ যুদ্ধে জড়ালো আর্মেনিয়া-আজারবাইজান (৬০৩৬)সিসিবিরোধী অব্যাহত বিক্ষোভে উত্তাল মিসর (৫৩৯৭)এবার মথুরা! ঈদগাহ মসজিদ সরিয়ে জমি ফেরানোর দাবিতে আদালতে ‘‌ভগবান শ্রীকৃষ্ণ’‌ (৫২৬৯)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (৪৭১০)