২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কোয়ারেন্টাইন পরিকল্পনায় ভুলের দায়ে নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

ডেভিড ক্লার্ক - ছবি : বিবিসি

নিউজিল্যান্ডের মাটিতে করোনাভাইরাস নির্মূল করার লক্ষ্যে কঠোর লকডাউন দিয়েছিল দেশটির সরকার। জুন মাসেই বেশ কিছু পদক্ষেপ সফল প্রমাণিত হয়।

তবে সম্প্রতি কিছু ঘটনা ঘটেছে যার ফলে নিউজিল্যান্ড তার ভাইরাসমুক্ত অবস্থান থেকে সরে আসার একটা সম্ভাবনা দেখা গিয়েছে।

একজন গুরুতর অসুস্থ ব্যক্তিকে দেখার জন্য নির্ধারিত সময়ের আগেই আইসোলেশন থেকে মুক্ত করে দেয়া হয় দুইজনকে। পরবর্তীতে তাদের কোভিড-১৯ পজিটিভ বলে শনাক্ত হয়।

বেশিরভাগ দেশেই মাত্র দুজন কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়া নিয়ে মাথা ঘামাতো না, কিন্তু এটা নিউজিল্যান্ডে একটা তোলপাড় ফেলে দেয়।

এরই মাঝে দেশটির স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক পদত্যাগপত্র জমা দেন এবং প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন সেটি গ্রহণ করেন।

নিজে স্বাস্থ্যমন্ত্রী থাকাকালীন এমন একটা সিদ্ধান্ত নেয়ার দায় নেন তিনি। এর আগে নিয়মের বাইরে এসে নিজের পরিবারকে সমুদ্র সৈকতে নিয়ে যাওয়া নিয়েও আলোচনা হয়।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল