২৬ সেপ্টেম্বর ২০২০

কোয়ারেন্টাইন পরিকল্পনায় ভুলের দায়ে নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

ডেভিড ক্লার্ক - ছবি : বিবিসি

নিউজিল্যান্ডের মাটিতে করোনাভাইরাস নির্মূল করার লক্ষ্যে কঠোর লকডাউন দিয়েছিল দেশটির সরকার। জুন মাসেই বেশ কিছু পদক্ষেপ সফল প্রমাণিত হয়।

তবে সম্প্রতি কিছু ঘটনা ঘটেছে যার ফলে নিউজিল্যান্ড তার ভাইরাসমুক্ত অবস্থান থেকে সরে আসার একটা সম্ভাবনা দেখা গিয়েছে।

একজন গুরুতর অসুস্থ ব্যক্তিকে দেখার জন্য নির্ধারিত সময়ের আগেই আইসোলেশন থেকে মুক্ত করে দেয়া হয় দুইজনকে। পরবর্তীতে তাদের কোভিড-১৯ পজিটিভ বলে শনাক্ত হয়।

বেশিরভাগ দেশেই মাত্র দুজন কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়া নিয়ে মাথা ঘামাতো না, কিন্তু এটা নিউজিল্যান্ডে একটা তোলপাড় ফেলে দেয়।

এরই মাঝে দেশটির স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক পদত্যাগপত্র জমা দেন এবং প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন সেটি গ্রহণ করেন।

নিজে স্বাস্থ্যমন্ত্রী থাকাকালীন এমন একটা সিদ্ধান্ত নেয়ার দায় নেন তিনি। এর আগে নিয়মের বাইরে এসে নিজের পরিবারকে সমুদ্র সৈকতে নিয়ে যাওয়া নিয়েও আলোচনা হয়।

সূত্র : বিবিসি


আরো সংবাদ

সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (৯৭২২)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৭৫৯৮)সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (৭১১২)৫৪,০০০ রোহিঙ্গাকে পাসপোর্ট দিতে সৌদি চাপ : কী করবে বাংলাদেশ (৪৮৪৪)কাশ্মিরিরা নিজেদের ভারতীয় বলে মনে করে না : ফারুক আবদুল্লাহ (৪২২০)শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া ১৫ দিন পর এইচএসসি পরীক্ষা (৩৭৩৭)দেশের জন্য আমি জীবন উৎসর্গ করলেও আমার বাবার আরো দুটি ছেলে থাকবে : ভিপি নূর (৩৪৭৬)বিরাট-অনুস্কাকে নিয়ে কুৎসিত মন্তব্য গাভাস্কারের, ভারত জুড়ে তোলপাড় (৩৩৭২)আ’লীগ দলীয় প্রার্থী যোগ দিলেন স্বতন্ত্র এমপির সাথে (৩৩৩১)কক্সবাজারের প্রায় ১৪০০ পুলিশ সদস্যকে একযোগে বদলি (৩২৫৫)