০৭ জুন ২০২০

অস্ট্রেলিয়ায় জুলাইয়ের শেষ নাগাদ লকডাউন তুলে নেয়ার ঘোষণা

অস্ট্রেলিয়া সরকার জুলাইয়ের শেষ নাগাদ ‘কোভিড মুক্ত’ স্বভাবিক অবস্থায় অর্থনৈতিক কার্যক্রমে ফিরে যেতে শুক্রবার তিন ধাপের পরিকল্পনা ঘোষণা করেছে।

অস্ট্রেলীয় ফেডারেল কর্তৃপক্ষ দেশের বিভিন্ন রাজ্য ও ভূখন্ডে এই পরিকল্পনা বাস্তবায়নের বিশদ বিবরণ দিয়েছেন, এতে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্থ বিভিন্ন এলাকায় করোনাজনিত বিধি নিষেধ কোথায় সপ্তাহ অথবা মাসাধিক দীর্ঘস্থায়ী হবে সেই নির্দেশনা রয়েছে।
অস্ট্রেলিয়া করোনা মহামারি মোকাবেলায় অত্যন্ত সফল একটি দেশ। ২ কোটি ৫০ লাখ জনসংখ্যার এই দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭ হাজারের নিচে এবং ১০০ জনের মৃত্যু হয়েছে।

আন্তর্জাতিক ভ্রমণ নিষিদ্ধ এবং ব্যবসা বাণিজ্য ও জন সমাগমের ওপর কড়াকড়ি দেশটিতে দৈনিক সংক্রমণ বেশির ভাগ এলাকায় জিরো অথবা এক অংকে নিয়ে এসেছে। সরকারি হিসাবে লকডাউন চলাকালে ১০ লাখের বেশি লোক কর্মহীন হয়ে পড়ে এবং প্রতি সপ্তাহে অর্থনৈতিক ক্ষতি হয়েছে প্রায় ২৫০ কোটি মার্কিন ডলার।

শুক্রবার প্রধানমন্ত্রী স্কট মরিসন মহামারি নিয়ন্ত্রনে সাফল্যের প্রশংসা করে করোনার লকডাউনের বিধি নিষেধ শিথিল করার ফ্রেমওয়ার্ক তুলে ধরেন। এই পরিকল্পনায় জুলাইয়ের শেষ নাগাদ ৮লাখ ৫০ হাজার লোক তাদের কর্মস্থলে ফিরে আসবে এবং করোনামুক্ত পরিবেশে পুনরায় অর্থনৈতিক কার্যক্রম শুরু হবে। সূত্র : বাসস


আরো সংবাদ

বিয়ানীবাজার থেকে পালিয়েছেন করোনা আক্রান্ত সোনালী ব্যাংক কর্মকর্তা কাউখালী প্রশাসনের ১৩টি পদ চলছে ভারপ্রাপ্তদের দিয়ে বালিয়াকান্দিতে ৩৬৫টি মসজিদে প্রধানমন্ত্রীর উপহারের চেক প্রদান ৫ খাত থেকে ঋণ নিয়ে ১ লাখ কোটি টাকার সংস্থান হবে ১০ লাখ নতুন করদাতা শনাক্তের টার্গেট আই ক্যান্ট ব্রিথ : করোনা, বাবার মৃত্যু ও কিছু অভিজ্ঞতা ব্রিটেন-ইইউ ব্রেক্সিট পরবর্তী চুক্তি আলোচনায় অগ্রগতি নেই অভ্যন্তরীণ রুটে চার্টার্ড ফ্লাইটের ‘ফ্যামিলি ট্রিপেও’ সাড়া নেই ভবিষ্যতের যুদ্ধবিমান : ফাইটার জেটের সঙ্গে পাল্লা দেবে ড্রোন? হাত-পা বাঁধা তরুণীর লাশটি ১২ ঘণ্টা পর মর্গে স্পেনকে ছাড়িয়ে করোনা সংক্রমণের ভারত এখন পঞ্চম

সকল

শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৩৮২১৬)আবুল হোসেনের দ্বিতীয় গরুটিরও একই দশা করলো দুর্বৃত্তরা (২৮৫০৪)প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (১৩৪৭২)মাস্ক পরা নিয়ে এবার ভিন্ন কথা বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১২৮০৪)বিরাট কোহলি-অনুষ্কা শর্মার ডিভোর্স! সোশ্যাল মিডিয়ায় তোলপাড় (১১০১৯)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৯৯৯১)প্রাথমিকের শিক্ষার্থীদের ব্যাপারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত (৯০৯৫)উন্নয়ন প্রকল্পে লুটপাট (৮০২০)নুতন মেসি লুকা রোমেরো (৭৯২৬)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৫১১)




justin tv