২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নিউজিল্যান্ডে করোনায় আশার আলো, নতুন সংক্রমণ নেই

- সংগৃহীত

বিশ্বব্যাপী করোনাভাইরাস তাণ্ডব চালালেও নিউজিল্যান্ডের করোনা পরিস্থিতি বর্তমানে অনেকটা নিয়ন্ত্রণে। দেশটিতে এই প্রথম সোমবার করোনায় কোনো নতুন সংক্রমণের ঘটনা ঘটেনি।

নিউজিল্যান্ডে গত মার্চ মাসে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। তারপর থেকে এই প্রথম দেশটি নতুন সংক্রমণ ও মৃত্যু ঠেকাতে সক্ষম হয়েছে। দেশটিতে লকডাউন কিছুটা শিথিল করার এক সপ্তাহ পর অবস্থার উন্নতি দেখা যাচ্ছে।

নিউজিল্যান্ডের স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক অ্যাশলে ব্লুমফিল্ড বলেছেন, সবাই নিজ জায়গা থেকে ভাইরাস প্রতিরোধে প্রচেষ্টা চালিয়েছে। বর্তমান পরিস্থিতি সেটাই প্রমাণ। আর এই কারণেই এই প্রথম আমাদের দেশে নতুন করো করোনা আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি। আমরা এখন এই অবস্থা ধরে রাখতে চাচ্ছি।

উল্লেখ্য, নিউজিল্যান্ডে এখন পর্যন্ত সর্বমোট আক্রান্ত এক হাজার ৪৮৭ জনের মধ্যে এক হাজার ২৭৬ জন সুস্থ হয়েছে। আর মোট মৃত্যুর সংখ্যা ২০ জন। সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান

সকল