১৯ সেপ্টেম্বর ২০২০

নিউজিল্যান্ডে মসজিদে হামলা: সব অপরাধ স্বীকার করল হামলাকারী


নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের দুটি মসজিদে হামলা চালিয়ে ৫১ জন মুসল্লিকে হত্যার ঘটনার এক বছরেরও বেশি সময় পর সব অপরাধ স্বীকার করেছেন অভিযুক্ত আসামি ব্রেন্টন ট্যারান্ট (২৯)। গত বছরের ১৫ মার্চ শুক্রবার জুমার নামাজের সময় মসজিদে অবস্থানরত মুসল্লিদের ওপর বন্দুক নিয়ে আকস্মিক এ হামলা চালায় ব্রেন্টন। নির্বচারে গুলি করে হত্যা করা হয় ৫১ জনকে।

বিবিসি’র প্রতিবেদনে বলা হয়, ৫১ জনকে হত্যার পাশাপাশি আরও ৪০ জনকে হত্যাচেষ্টা এবং সন্ত্রাসবাদের অভিযোগ ছিল ট্যারান্টের বিরুদ্ধে, যার সবগুলোই স্বীকার করেছেন তিনি।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে বর্তমানে লকডাউন রয়েছে নিউজিল্যান্ড। তাই বৃহস্পতিবার আদালতে অল্প সংখ্যক মানুষের উপস্থিতিতে ক্রাইস্টচার্চের আদালতে ব্রেন্টন তার দোষ স্বীকার করেন। যদিও এর আগে সব অভিযোগই অস্বীকার করেছিল এ হামলাকারী।

হামলাকারী ব্রেন্টন ও তার আইনজীবীরা ভিডিও লিঙ্কের মাধ্যমে এ শুনানিতে অংশ নেন। ব্রেন্টনের বিরুদ্ধে আনা ৯২টি অভিযোগের শাস্তি ঘোষণা না হওয়া পর্যন্ত কারাগারেই থাকবেন ব্রেন্টন। সূত্র : ইউএনবি


আরো সংবাদ

স্বেচ্ছাসেবক দলের কমিটি অনুমোদন বিকল্প চ্যানেল দিয়ে শুরু হল শিমুলিয়া-কাঠালবাড়ী নৌ-রুটে ফেরী চলাচল ওয়াসার এমডির মেয়াদ ৩ বছর বাড়ানোর প্রস্তাব পুঠিয়ায় ছাগল চাপা দেয়ার দায়ে ড্রাইভারকে পিটিয়ে হত্যা, আটক ৫ নোয়াখালীতে ৫ ব্যবসা প্রতিষ্ঠানে আগুন, ১০ জন দগ্ধ দক্ষতা প্রশিক্ষণ ক্যাম্পে ডাক পেলেন ২৭ ক্রিকেটার মুন্সীগঞ্জে বিদেশী মদসহ কারবারি আটক উখয়িায় বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন, বড়ভাই আটক কুকুর অপসারণ নিয়ে ফেসবুকে ঘুরে বেড়ানো ছবিগুলো বানোয়াট : ডিএসসিসি বালিয়াডাঙ্গী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী ব্যবসায়ী নিহত মুন্সীগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ, যুবক গ্রেফতার

সকল