০১ এপ্রিল ২০২০

নিউজিল্যান্ডে মসজিদে হামলা: সব অপরাধ স্বীকার করল হামলাকারী

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের দুটি মসজিদে হামলা চালিয়ে ৫১ জন মুসল্লিকে হত্যার ঘটনার এক বছরেরও বেশি সময় পর সব অপরাধ স্বীকার করেছেন অভিযুক্ত আসামি ব্রেন্টন ট্যারান্ট (২৯)। গত বছরের ১৫ মার্চ শুক্রবার জুমার নামাজের সময় মসজিদে অবস্থানরত মুসল্লিদের ওপর বন্দুক নিয়ে আকস্মিক এ হামলা চালায় ব্রেন্টন। নির্বচারে গুলি করে হত্যা করা হয় ৫১ জনকে।

বিবিসি’র প্রতিবেদনে বলা হয়, ৫১ জনকে হত্যার পাশাপাশি আরও ৪০ জনকে হত্যাচেষ্টা এবং সন্ত্রাসবাদের অভিযোগ ছিল ট্যারান্টের বিরুদ্ধে, যার সবগুলোই স্বীকার করেছেন তিনি।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে বর্তমানে লকডাউন রয়েছে নিউজিল্যান্ড। তাই বৃহস্পতিবার আদালতে অল্প সংখ্যক মানুষের উপস্থিতিতে ক্রাইস্টচার্চের আদালতে ব্রেন্টন তার দোষ স্বীকার করেন। যদিও এর আগে সব অভিযোগই অস্বীকার করেছিল এ হামলাকারী।

হামলাকারী ব্রেন্টন ও তার আইনজীবীরা ভিডিও লিঙ্কের মাধ্যমে এ শুনানিতে অংশ নেন। ব্রেন্টনের বিরুদ্ধে আনা ৯২টি অভিযোগের শাস্তি ঘোষণা না হওয়া পর্যন্ত কারাগারেই থাকবেন ব্রেন্টন। সূত্র : ইউএনবি


আরো সংবাদ

করোনারোগীদের চিকিৎসায় ছয়টি জরুরী সেবা দিবে রোবট করোনা চিকিৎসায় প্রস্তুত ১১ হাজার চিকিৎসক চুয়াডাঙ্গায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে করোনা আক্রান্ত যুবক কুষ্টিয়ায় ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে দুই ভাই নিহত তাহিরপুরে বিলুপ্ত প্রজাতির বানর উদ্ধার করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ তথ্যমন্ত্রী’র ব্যক্তিগত উদ্যোগে রাঙ্গুনিয়ার দরিদ্র পরিবারে ত্রাণ বিতরণ গাজীপুরে কোয়ারেন্টিন থেকে বাড়ি ফিরছেন আরো ৭ ইতালি প্রবাসী করোনাভাইরাস নিয়ে অপপ্রচার, বিশ্বনেতাদের পোস্ট ডিলিট করছে ফেসবুক-টুইটার করোনাভাইরাস : ইউরোপের বৃদ্ধাশ্রমগুলোতে কফিনের মিছিল যেন থামছেই না করোনার পিকটাইম মোকাবেলায় সরকারের কৌশল কী

সকল