২৭ মে ২০২০

নিউজিল্যান্ডে মসজিদে হামলা: সব অপরাধ স্বীকার করল হামলাকারী

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের দুটি মসজিদে হামলা চালিয়ে ৫১ জন মুসল্লিকে হত্যার ঘটনার এক বছরেরও বেশি সময় পর সব অপরাধ স্বীকার করেছেন অভিযুক্ত আসামি ব্রেন্টন ট্যারান্ট (২৯)। গত বছরের ১৫ মার্চ শুক্রবার জুমার নামাজের সময় মসজিদে অবস্থানরত মুসল্লিদের ওপর বন্দুক নিয়ে আকস্মিক এ হামলা চালায় ব্রেন্টন। নির্বচারে গুলি করে হত্যা করা হয় ৫১ জনকে।

বিবিসি’র প্রতিবেদনে বলা হয়, ৫১ জনকে হত্যার পাশাপাশি আরও ৪০ জনকে হত্যাচেষ্টা এবং সন্ত্রাসবাদের অভিযোগ ছিল ট্যারান্টের বিরুদ্ধে, যার সবগুলোই স্বীকার করেছেন তিনি।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে বর্তমানে লকডাউন রয়েছে নিউজিল্যান্ড। তাই বৃহস্পতিবার আদালতে অল্প সংখ্যক মানুষের উপস্থিতিতে ক্রাইস্টচার্চের আদালতে ব্রেন্টন তার দোষ স্বীকার করেন। যদিও এর আগে সব অভিযোগই অস্বীকার করেছিল এ হামলাকারী।

হামলাকারী ব্রেন্টন ও তার আইনজীবীরা ভিডিও লিঙ্কের মাধ্যমে এ শুনানিতে অংশ নেন। ব্রেন্টনের বিরুদ্ধে আনা ৯২টি অভিযোগের শাস্তি ঘোষণা না হওয়া পর্যন্ত কারাগারেই থাকবেন ব্রেন্টন। সূত্র : ইউএনবি


আরো সংবাদ

করোনা উপসর্গ নিয়ে বাদল সাহার মৃত্যু, মুসলমানদের সহায়তায় শেষকৃত্য এশিয়ায় ভারতকে পেছনে ফেলে শীর্ষে তুরস্ক প্রধানমন্ত্রীর ঘর উপহার পেয়ে খুশি ত্রিপুরা পল্লীর ৬ পরিবার তিন হত্যাসহ বহু মামলার আসামি ছিলেন নিহত যুবলীগ নেতা ফিরোজ দুমাস ধরে মাঝ সাগরে জাহাজে আটকে আছে সাড়ে আটশো রোহিঙ্গা ভারতীয় ড্রোন ভূপাতিত করল পাকিস্তান ১০ বছরে ক্রিকেটটাকে শেষ করে দিয়েছে আইসিসি : শোয়েব আখতার ভেঙ্গে যাওয়া বেরিবাঁধে জরুরীভাবে রিংবাঁধ দেয়া হবে দিনাজপুরে অ্যালকোহল পানে মৃতের সংখ্যা বেড়ে ৬ বঙ্গোপসাগরে ডাকাতি প্রস্তুতিকালে ৮ যুবক আটক মরে পড়ে থাকা মায়ের লাশ নিয়ে অবুঝ সন্তানের জাগানোর চেষ্টা

সকল