২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

করোনা ঠেকাতে নজিরবিহীন উদ্যোগ অস্ট্রেলিয়ার

-

অস্ট্রেলিয়া তার নাগরিকদের দেশে ফিরে আসার আহ্বান জানিয়েছে। একইসাথে যে কোনো ধরণের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধে দেশটি নজিরবিহীন এ উদ্যোগ নিয়েছে।

প্রধানমন্ত্রী স্কট মরিসন বুধবার এক ঘোষণায় বিদেশ ভ্রমণের ওপর অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা জারি এবং দেশের ভেতরেও এক শ' জনের বেশি লোকের অপ্রয়োজনীয় জমায়েত বন্ধের নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, প্রথম বিশ্বযুদ্ধের পর অস্ট্রেলিয়ায় এ ধরণের পরিস্থিতি আমরা দেখিনি।

তিনি আরো বলেন, আমরা অস্ট্রেলিয়াকে চলমান ও সক্রিয় রাখতে চাই। কিন্তু স্বাভাবিকভাবে সেটি সম্ভব নয়।

এদিকে অস্ট্রেলিয়ার প্রতিবেশী নিউজিল্যান্ড তার নাগরিকদের দ্রুত দেশে ফেরার আহ্বান জানিয়েছে।

অস্ট্রেলিয়ায় এ পর্যন্ত ৪৫০ জনেরও বেশি লোক করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে পাঁচজন মারা গেছেন।

তবে স্কুল বন্ধের জোর দাবি থাকলেও তা করছেন না জানিয়ে তিনি বলেন, আমরা যেসব পদক্ষেপ নিচ্ছি তা কমপক্ষে ছয়মাসের জন্য করছি। দীর্ঘদিন স্কুল বন্ধ রাখলে সমাজ ও অর্থনীতিতে এর প্রভাব হবে মারাত্মক।


আরো সংবাদ



premium cement
সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি

সকল