২৯ অক্টোবর ২০২০

ট্রাম্পকন্যার সাথে সাক্ষাতের পর করোনায় আক্রান্ত অস্ট্রেলিয় মন্ত্রী


অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী এবং শীর্ষ পর্যায়ের রাজনীতিবিদ পিটার ডিউটন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত সপ্তাহে তিনি আমেরিকা সফরে গিয়েছিলেন এবং সেখানে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে এবং তার উপদেষ্টা ইভাঙ্কা ট্রাম্প ও মার্কিন অ্যাটর্নি জেনারেলের সঙ্গে সাক্ষাৎ করেন ডিউটন।

আমেরিকা থেকে দেশে ফেরার পর পিটার ডিউটনের দেহে করোনাভাইরাসের লক্ষণ ফুটে ওঠে এবং পরীক্ষা-নিরীক্ষায় করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। আজ শুক্রবার তাকে হাসপাতালে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। অস্ট্রেলিয়া, আমেরিকা, ব্রিটেন, কানাডা এবং নিউজিল্যান্ডের গোয়েন্দা সংস্থাগুলোর বৈঠকে যোগ দিতে পিটার ডিউটন ওয়াশিংটন গিয়েছিলেন।

৬ মার্চ তিনি প্রেসিডেন্ট ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প ও মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বারের সঙ্গে সাক্ষাৎ করেন ডিউটন। ওয়াশিংটনের অস্ট্রেলীয় দূতাবাস থেকে প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে- তারা খুব ঘনিষ্ঠ হয়ে ছবি তুলেছেন। তবে এটি এখনো পরিষ্কার নয় যে, কখন থেকে ডিউটন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

হাসপাতালে ভর্তির পর ডিউটন বলেন, “আমি বেশ ভালো বোধ করছি কিন্তু উদ্বিগ্ন হচ্ছি এই ভেবে যে, মন্ত্রিসভার আরো কোনো সদস্য ভাইরাসে সংক্রমিত হয়েছেন কিনা।”

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন এ ভাইরাসে আক্রান্ত হয়ে থাকতে পারেন বলে আশংকা করা হচ্ছে।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর দপ্তর থেকে নিশ্চিত করা হয়েছে যে, গত মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে ডিউটন উপস্থিত ছিলেন। পার্সটুডে।


আরো সংবাদ

বিএনপিকে বিজয়ী করে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে : বগুড়া বিএনপি জাতি বিনির্মাণে মানুষের মনন তৈরিতে গণমাধ্যম অনন্য : তথ্যমন্ত্রী বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় স্বামীও জড়িত : তদন্ত প্রতিদেন রোহিঙ্গা : ইইউ’র সহায়তার প্রশংসা করেছে ইউএনএইচসিআর ইসরাইলি-যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্রের বিরুদ্ধে সমস্ত ফিলিস্তিনিকে ঐক্যবদ্ধ হতে হবে : হামাস বরগুনা থেকে কাশিমপুর কারাগারে মিন্নি নাগোরনো-কারাবাখে ১১১৯ আর্মেনিয়ান যোদ্ধা নিহত বহুদলীয় গণতন্ত্রের স্বার্থেই নির্বাচন ব্যবস্থা সংস্কার করতে হবে : জি.এম.কাদের ঢাবি : গবেষণা চুরির শাস্তিতে পৃথক ২ ট্রাইব্যুনাল, উন্নয়ন ফি অর্ধেক মাফ ইরফান সেলিম ও তার দুই সহযোগী ডিবি হেফাজতে নেত্রকোনায় ধর্ষণের অভিযোগে সৎ বাবা গ্রেফতার

সকল

র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান (১৩৬১৯)কলকাতায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিমেষেই পুড়ে ছাই বিখ্যাত পূজা মণ্ডপ (১২৭৭৪)‘ছাত্রলীগ আমাকে মেরেও ফেলতে পারে’ মুত্যুর আগে ভিডিও বার্তা ভাইরাল (১০৯৮০)চীনা পণ্য বয়কটের ডাকে কোনো লাভ হলো না (৮৬৬৪)সরব হচ্ছেন হাজী সেলিমের ভিকটিমরা (৮৫৯২)ইসলাম নিয়ে ম্যাক্রঁ’র বিতর্কিত মন্তব্যের পর ফ্রান্সের প্রতি ভারতের সমর্থন (৮২১৪)ঢাকায় আসছেন এরদোয়ান (৭৯৩৭)নতুন পরমাণু কেন্দ্র তৈরি হচ্ছে ইরানে : জাতিসঙ্ঘ (৭৮৯৫)ইসলামের বিরুদ্ধে এখন কেন উঠে পড়ে লেগেছেন ম্যাক্রঁ (৭৭২০)আজারবাইজানের হামলায় কারাবাখের প্রতিরক্ষামন্ত্রী আহত; দায়িত্বে নতুন মুখ (৭০০৫)