২১ সেপ্টেম্বর ২০২০

ট্রাম্পকন্যার সাথে সাক্ষাতের পর করোনায় আক্রান্ত অস্ট্রেলিয় মন্ত্রী


অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী এবং শীর্ষ পর্যায়ের রাজনীতিবিদ পিটার ডিউটন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত সপ্তাহে তিনি আমেরিকা সফরে গিয়েছিলেন এবং সেখানে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে এবং তার উপদেষ্টা ইভাঙ্কা ট্রাম্প ও মার্কিন অ্যাটর্নি জেনারেলের সঙ্গে সাক্ষাৎ করেন ডিউটন।

আমেরিকা থেকে দেশে ফেরার পর পিটার ডিউটনের দেহে করোনাভাইরাসের লক্ষণ ফুটে ওঠে এবং পরীক্ষা-নিরীক্ষায় করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। আজ শুক্রবার তাকে হাসপাতালে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। অস্ট্রেলিয়া, আমেরিকা, ব্রিটেন, কানাডা এবং নিউজিল্যান্ডের গোয়েন্দা সংস্থাগুলোর বৈঠকে যোগ দিতে পিটার ডিউটন ওয়াশিংটন গিয়েছিলেন।

৬ মার্চ তিনি প্রেসিডেন্ট ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প ও মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বারের সঙ্গে সাক্ষাৎ করেন ডিউটন। ওয়াশিংটনের অস্ট্রেলীয় দূতাবাস থেকে প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে- তারা খুব ঘনিষ্ঠ হয়ে ছবি তুলেছেন। তবে এটি এখনো পরিষ্কার নয় যে, কখন থেকে ডিউটন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

হাসপাতালে ভর্তির পর ডিউটন বলেন, “আমি বেশ ভালো বোধ করছি কিন্তু উদ্বিগ্ন হচ্ছি এই ভেবে যে, মন্ত্রিসভার আরো কোনো সদস্য ভাইরাসে সংক্রমিত হয়েছেন কিনা।”

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন এ ভাইরাসে আক্রান্ত হয়ে থাকতে পারেন বলে আশংকা করা হচ্ছে।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর দপ্তর থেকে নিশ্চিত করা হয়েছে যে, গত মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে ডিউটন উপস্থিত ছিলেন। পার্সটুডে।


আরো সংবাদ