০৮ এপ্রিল ২০২০

অস্ট্রেলিয়ায় নতুন দাবানলে রাজধানীর বিমানবন্দর বন্ধ

রাজধানী ক্যানবেরার কাছে এক দাবানলের কারণে বৃহস্পতিবার ওই নগরীর বিমান বন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। আগুন নেভানোর কাজে নিয়োজিত বিমানসমূহের ওঠানামার সুবিধার্থে যাত্রীবাহী বিমানের ফ্লাইটসমূহ স্থগিত রাখা হয়েছে। কর্তৃপক্ষ এ কথা জানায়। খবর এএফপি’র।
দেশটির উত্তরাঞ্চলের বিভিন্ন এলাকায় উচ্চ তাপমাত্রা ও তীব্র বাতাসের কারণে আগুন ছড়িয়ে পড়েছে। ইতোপূর্বে বেশ কদিন ধরে সেখানে বৃষ্টিপাত ও শীতল আবহাওয়া ছিল।

গত সেপ্টেম্বর থেকে দেশটি নজিরবহীন দাবানলের সঙ্গে লড়াই করে আসছে। যা অনেক এলাকা ও প্রাণিকূল ধ্বংস করেছে।

ক্যানবেরা বিমান বন্দরের এক মুখপাত্র এএফপি’কে বলেন, ‘অগ্নিনির্বাপক বিমানের কাজের সুবিধার্থে ‘বৃহস্পতিবার মধ্যাহ্নের দিকে (গ্রিনিচ মান সময় ০১০০টা) রাজধানীতে আসা-যাওয়ার যাত্রীবাহী ফ্লাইটসমূহ স্থগিত করা হয়।’ সূত্র : বাসস।


আরো সংবাদ

সকল

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)