২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

অস্ট্রেলিয়ায় দাবানল বন্ধে বৃষ্টির জন্য নামাজ

- ছবি : নয়া দিগন্ত

দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়ার বিভিন্ন শহর। সেপ্টেম্বর থেকে শুরু হওয়া দাবানল নিয়ন্ত্রণে সকল প্রকার চেষ্টা করছে অস্ট্রেলিয়া সরকার কিন্তু দাবানল বাড়ছে প্রতিদিন। ইমারজেন্সি ঘোষণা করেছে অনেক আগেই কিন্তু দাবানল চলে যাচ্ছে নিয়ন্ত্রণের বাইরে। ভয়াবহ দাবানলে মারা গেছে ২৩ জন এবং ৩০ জন আছে নিখোঁজ।

অস্ট্রেলিয়ার বিভিন্ন স্থানের তাপমাত্রা ছুঁয়েছে ৪৭ ডিগ্রি সেলসিয়াস। গরম এবং বাতাসের তীব্রতায় দাবানল ছড়িয়ে পড়ছে দ্রুত। আয়তনে প্রায় অর্ধেক বাংলাদেশের সমান এলাকা পুড়েছে এবারের দাবানলে। ৫০০ মিলিয়ন বিভিন্ন পশু-পাখি মারা গিয়েছে। দাবানল বন্ধে দরকার বৃষ্টি এবং সেই বৃষ্টির জন্য অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরে সালাতুল ইশরাকের নামাজ আদায় করেছে মুসলিম কমিউনিটি।

অস্ট্রেলিয়ার অ্যাডিলেড বনিথন পার্কে শত শত মুসলিম এই নামাজ ও মুনাজাতে অংশ নেয়। নামাজের শুরুতে বক্তব্য দেন প্রফেসর মোহাম্মদ আব্দুল্লাহ। সালাতুল ইশরাকের নামাজ অনুষ্ঠিত হয়েছে সিডনির বিভিন্ন মসজিদেও।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল