১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ডিম ভেঙে প্রতিবাদ : অস্ট্রেলিয়ার সেই সিনেটর আসন হারালেন

ডিম ভেঙে প্রতিবাদ : অস্ট্রেলিয়ার সেই সিনেটর আসন হারালেন - সংগৃহীত

নিউজিল্যান্ডে দুই মসজিদে হামলা চালিয়ে ৫১ জনকে হত্যার ঘটনায় দেশটির অভিবাসন নীতিমালাকে দায়ী করেছিলেন অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেসার অ্যানিং। হামলার জন্য মুসলিম অভিবাসনকে দায়ীকারী বর্ণবাদী এই সিনেটর নির্বাচনে তার আসন হারিয়েছেন। 

ফ্রেসার অ্যানিং নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরে মার্চ মাসে ব্যাপক গণহত্যার কয়েক ঘণ্টা পর মুসলিম অভিবাসনের বিরুদ্ধে গালাগালি করে ব্যাপক নিন্দা কুড়ান। তার মাথায় একটি কাঁচা ডিম ভেঙে প্রতিবাদ জানায় একজন কিশোর এবং তিনি কিশোরকে শারীরিকভাবে আঘাত করে আরো সমালোচনার মুখোমুখি হন। 

শনিবার তিনি তার নিজের দলের প্রার্থী হিসেবে নির্বাচিত হতে পারবেন বলে আশা করা যায়নি। গত নির্বাচনে যখন তিনি মাত্র ১৯টি ভোট পেয়েছিলেন। কিন্তু একজন সিনেটরকে সংবিধানের ভিত্তিতে অযোগ্য ঘোষণা করার কারণে গত বছর তাকে সিনেটে নিযুক্ত করা হয়েছিল।

সূত্র : এপি 


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের স্থায়ী জামিন হয়নি, বেড়েছে মেয়াদ শ্রম আপিল ট্রাইব্যুনালে ড. ইউনূস কুমিল্লা জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি রমিজ খানের ইন্তেকাল দরিদ্রতম দেশগুলোর উন্নয়ন ঐতিহাসিক মাত্রায় বিপরীতমুখী : বিশ্ব ব্যাংক ঢাকাসহ ৩ বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস ময়মনসিংহে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ২৫ দেশকে অপশাসন মুক্ত করতে আলেমদের ভূমিকা রাখতে হবে : ড. রেজাউল করিম ইরানের হামলার জবাব দেয়া হবে : ইসরাইলের সেনা প্রধান সাভারে দর্জির দোকানে এসি বিস্ফোরণ, বার্ন ইনস্টিটিউটে ভর্তি ৩ শ্রম আপিল ট্রাইব্যুনালে জামিন চাইবেন ড. ইউনূস ইরান-ইসরাইলের প্রতিদ্বন্দ্বিতায় নতুন মোড়, এখন যা হবে

সকল