২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

হাই জাম্পে রিতু আক্তারের জাতীয় রেকর্ড

হাই জাম্পে রিতু আক্তারের জাতীয় রেকর্ড - ছবি : সংগৃহীত

তুরস্কের কনিয়া শহরে চলমান ইসলামিক সলিডারিটি গেমসের পঞ্চম আসরে মেয়েদের হাই জাম্প ইভেন্টে জাতীয় রেকর্ড গড়েছেন বাংলাদেশের রিতু আক্তার।

এই ইভেন্টে বাংলাদেশের হয়ে অংশ নিয়েছিলেন দুই নারী এ্যাথলেট উম্মে হাফসা রুমকি ও রিতু আক্তার। ১.৭৩ মিটার লাফিয়ে গেমসে সপ্তম হয়েছেন রিতু আক্তার। আর ১.৭০ মিটার লাফিয়ে নবম হয়েছেন উম্মে হাফসা রুমকি। প্রথম প্রচেষ্টায় রুমকি ১.৬৫ মিটার লাফানোর পর দ্বিতীয় প্রচেষ্টায় ১.৭০ মিটার লাফান। অবশ্য তৃতীয় প্রচেষ্টায় ১.৭৩ মিটার অতিক্রম করতে পারেননি রুমকি।

এদিকে জিমনাস্টিক্সে আবু সাঈদ রাফি ব্যক্তিগত অল অ্যারাউন্ডে ২৮ জনের মধ্যে ১৪তম স্থান লাভ করেছেন। ফ্লোর এক্সারসাইজ ইভেন্টে পায়ে চোট লাগার কারণে সবগুলো ইভেন্টে অংশ নিতে পারেননি শিশির আহমেদ। তবে দলীয় চ্যাম্পিয়শিপের জন্য রিংস প্রতিযোগিতায় অংশ নিয়ে ষষ্ঠ স্থান লাভ করেন তিনি।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সকল