২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এটিপি র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছেন মেদভেদেভ

- ছবি - সংগৃহীত

মেক্সিকোতে গত সপ্তাহে অনুষ্ঠিত হার্ড কোর্ট টুর্নামেন্টে জয়ের মাধ্যমে প্রায় এক বছর পর কোনো টুর্নামেন্ট জয়ের কৃতিত্ব দেখিয়েছেন ডানিল মেদভেদেভ। যদিও কোনো টুর্নামেন্টে জয়ী না হয়েও তিনি কয়েক সপ্তাহ ধরেই এটিপি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানটি ঠিকই অক্ষুন্ন রেখেছেন। গত বছর ইউএস ওপেনের শিরোপা জয়ের পরে মেদভেদেভ এই প্রথম কোনো টুর্নামেন্টের শিরোপা জয় করলেন।

জার্মানীর আলেক্সান্দার জেভরেভের থেকে ১০০০ রেটিং পয়েন্ট এগিয়ে মেদভেদেভ বর্তমান র‌্যাঙ্কিংয়ে শীর্ষে অবস্থান করছেন। মেক্সিকোর ফাইনালে তিনি বর্তমান চ্যাম্পিয়ন ক্যামেরুন নোরিকে পরাজিত করেছেন।

এদিকে অস্ট্রেলিয়ান তারকা নিক কিরিয়স ২০২০ সালের ফেব্রুয়ারির পর র‌্যাঙ্কিংয়ে সেরা অবস্থানে উঠে এসেছেন। উইম্বলডনের ফাইনালে খেলা কিরিয়স বর্তমান র‌্যাঙ্কিংয়ে ৩৭তম স্থান থেকে ২৬তম স্থানে উঠে এসেছেন।

এটিপি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ১০ খেলোয়াড় :
১. ডানিল মেদভেদেভ ৭৮৭৫ রেটিং পয়েন্ট
২. আলেক্সান্দার জেভরেভ (জার্মানী) ৬৭৬০
৩. রাফায়েল নাদাল (স্পেন) ৫৬২০
৪. কার্লোস আলকারাজ (স্পেন) ৫০৩৫
৫. স্টিফানোস টিসিতসিপাস (গ্রীস) ৫০০০
৬. নোভাক জকোভিচ (সার্বিয়া) ৪৭৭০
৭. কাসপার রুড (নরওয়ে) ৪৬৮৫
৮. আন্দ্রে রুবলেভ (রাশিয়া) ৩৭১০
৯. ফেলিক্স অগার-আলিয়াসিমে (কানাডা) ৩৪৯০
১০. হাবার্ট হারকাজ (পোল্যান্ড) ৩০১৫

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল