০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ন ১৪২৯, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

কুস্তিতে ব্রোঞ্জ পদকের আশা

কুস্তিতে ব্রোঞ্জ পদকের আশা। - ছবি : নয়া দিগন্ত

এখন পর্যন্ত এস এ গেমসে কোনো স্বর্ণ জিততে পারেনি বাংলাদেশের কোনো কুস্তিগীর। রৌপ্যতেই আটকা তারা। এরপরও এস এ গেমসের বাইরে বিভিন্ন বড় বড় গেমস (এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস ও ইসলামী সলিডারিটি গেমসে) অংশ নিয়ে আসছে তারা। এবারও কুস্তিগীরদের দু’টি দল যাচ্ছে বার্মিংহাম ও কোনিয়াতে। বার্মিংহামে তারা লড়বে কমনওয়েলথ গেমসে। আর কোনিয়াতে ম্যাটে নামবে ইসলামী সলিডারিটি গেমসে। তবে কোনো আসরের রৌপ্য পদকের আশা দেখনে না বাংলাদেশর রেসলাররা। বরং তারা ব্রোঞ্জ পদক পেলেই খুশী। কাল জানার কুস্তি কোচ আশরাফুল ইসলাম।

ইংল্যান্ডের বার্মিংহামে খেলা শেষ করেই তুরস্কগামী বিমানে উঠতে হবে। কোনিয়াতে পৌঁছানোর পরপরই লড়াই। এতে বাংলাদেশী কুস্তিগীরদের ইংল্যান্ড থেকে এসে তুরস্কে গিয়ে খেলা সম্ভব নয়। তাই দু’গেমসে সম্পূর্ণ ভিন্ন দু’দল পাঠানো হচ্ছে। জানান কোচ আশরাফ।

তার মতে, ‘আমরা স্বর্নের জন্য লড়াই করবো। তবে এই পদকের আশা করি না। আশা করি ব্রোঞ্জ পদকের।

কমনওয়েলথ গেমসে যাচ্ছেন লিটন বিশ্বাস, আরবদুর রশীর দিতি রানী ও দোলা। আর সলিডারিটি গেমসে যাচ্ছেন হালিমা খাতুন, মিম ও রাজীব।

কোচের মতে, ‘আমাদের লড়াই করতে তুরস্ক, নাইজেরিয়া ও মধ্য এশিয়ান দেশ উজবেকিস্তান, আজারবাইজানের সাথে।

বাংলাদেশের অবশ্য পদক জয়ের কৃতিত্ব আছে ইসলামী সলিডারটি গেমসে। ২০১৮ সালে আজারবাইজানের বাকুতে ব্রোঞ্জ পদক পান শিরিন। এবার কমনওয়েল গেমসে আবদুর রশীদ ও দোলাকে ঘিরে আশাবাদ কোচের। সলিডারিটি গেমসে হালিমারা স্বপ্ন দেখাচ্ছেন। জানুয়ারি থেকেই অনুশীলন বাংলাদেশ দলের। তাই প্রস্তুতি নিয়ে সন্তুষ্টি কোচের। তবে যে ক্রীড়া পরিষদের জিমন্যাসিয়ামের গরম পরিবেশে অস্বস্তিবোধ করতে দেখা গেছে কুস্তিগীরদের।


আরো সংবাদ


premium cement
মুন্সীগঞ্জে বিএনপির নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে অভিযান, ১৩ জন গ্রেফতার এমবাপ্পের জোড়া গোলে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স লবিস্টের কথায় বিএনপি ১০ ডিসেম্বর সমাবেশের সিদ্ধান্ত নিয়েছে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী সমাবেশের আগে বিএনপি নেতাকর্মীরা জড়ো হতে পারবে না : ডিবিপ্রধান বিএনপি নেতা ইশরাকের গাড়ি ভাঙচুর বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানির ৪৬ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন গণসমাবেশ সফলে ঢাকা বারে আইনজীবীদের মধ্যে লিফলেট বিতরণ মুন্সী মেহেরউল্লাহ ছিলেন ব্রিটিশ বাংলার শ্রেষ্ঠ ইসলাম প্রচারক গুজবে কান দেবেন না তিন ব্যাংকের ঋণ কেলেঙ্কারি অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের ভারতকে হারিয়ে অবিশ্বাস্য জয় টাইগারদের

সকল