০৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ন ১৪২৯, ৯ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

এশিয়ান গেমসের নতুন তারিখ ঘোষণা

এশিয়ান গেমসের নতুন তারিখ ঘোষণা - ছবি : সংগৃহীত

করোনার কারণে স্থগিত হয়ে যাওয়া ২০২২ হাংজু এশিয়ান গেমস আগামী বছর আয়োজনের ঘোষণা দিয়েছে চীন।

নতুন তারিখ অনুযায়ী চীনের হাংজু শহরে ২০২৩ সালের ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত এই গেমস অনুষ্ঠিত হবে।

অলিম্পিক কাউন্সিল অব এশিয়া (ওসিএ) এই তারিখ ঘোষণা করেছে।

চলতি বছর সেপ্টেম্বরে এশিয়ান গেমস আয়োজনের কথা থাকলেও কোভিড-১৯ এর প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় মে মাসে তা স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়। চীনের সবচেয়ে বড় শহর সাংহাই থেকে ২০০ কিলোমিটারেরও কম দূরত্বে অবস্থিত হাংজু। কিন্তু করোনার কারণে সাংহাইতে বছরের শুরুতে প্রায় মাস খানেক লকডাউন ছিল।

ওসিএ জানিয়েছে, অন্য কোনো বড় আন্তর্জাতিক ক্রীড়া ইভেন্টের সাথে যাতে সাংঘর্ষিক না হয় সে কারণেই এশিয়ান গেমসের নতুন এই তারিখ বেছে নেয়া হয়েছে। পুরো এশিয়া মহাদেশ থেকে সর্ববৃহৎ এই ক্রীড়া আসরে ১০ হাজারেরও বেশী ক্রীড়াবিদ অংশ নিয়ে থাকে।

ইতোমধ্যেই করোনার কারণে জুনে চেংডুতে অনুষ্ঠিতব্য ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমসও করোনার কারণে স্থগিত হয়ে গিয়েছিল। সেই গেমসেও আগামী বছর আয়োজনের পরিকল্পনা করছে চীন।
সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
এমবাপ্পের চমক ও জিরুর রেকর্ডে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স অনুশীলনে নেইমার সরকারের ১৪ বছরের শাসনামলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ভয়াবহ রূপ লাভ করেছে : ডা. শফিকুর রহমান জাপানিজ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে আগ্রহী ৪০ কোম্পানি কিশোরগঞ্জে খেলনা দোলনা কেড়ে নিল শিশুর জীবন প্রেস ক্লাব পীরগঞ্জের নির্বাচন : সভাপতি বুলু ও সম্পাদক জাকির কি হলো লাউতারো মার্টিনেজের কুলিয়ারচরে বিএনপির ৭০ নেতাকর্মীর নামে মামলা জনদৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করার লক্ষে নেতাকর্মীকে গ্রেফতার করা হচ্ছে : এ টি এম মাছুম জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতায় রাজশাহীতে ইয়েস কার্ড পেলো ২ ক্ষুদে হাফেজ ওয়াসার এমডি পদে তাকসিমের নিয়োগ চ্যালেঞ্জ করে রিট

সকল