২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ন ১৪২৯, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

রিকার্ভ পুরুষ একক ইভেন্টের ফাইনালে বাংলাদেশের রোমান সানা

রোমান সানা - ফাইল ছবি

এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং, স্টেজ-২ আরচারি টুর্নামেন্টে রিকার্ভ পুরুষ একক ইভেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশের মো: রোমান সানা। আগামী ১১ মে অনুষ্ঠেয় ফাইনালে ভারতের চৌহান মৃণালের মোকাবেলা করবেন তিনি।

ইরাকের সোলেমানিয়ায় চলমান এই প্রতিযোগিতায় এলিমিনেশন (নক-আউট) রাউন্ডের ১/১৬ খেলায় রোমান সানা ৬-০ সেটে কুয়েতের আলরাশিদী ফয়সেলকে হারিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে উন্নীত হন। প্রি-কোয়ার্টার ফাইনালে তিনি ৬-২ সেটে কাজাখস্তানের ম্যাগজানভ ভ্লাদিস্লাভকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল এবং সেখানে ৬-২ সেটে নিজ দেশের মোহাম্মদ হাকিম আহমেদ রুবেলকে হারিয়ে সেমি-ফাইনালে উন্নীত হন। সেমিতে রোমান সানা ৬-০ সেটে উজবেকিস্তানের সাদিকভ আমিরখানকে হারিয়ে ফাইনালে উন্নীত হন।

এদিকে ১/১৬ খেলায় বাংলাদেশের আব্দুর রহমান আলিফ কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছেন। কোয়ার্টার ফাইনালে তিনি উজবেকিস্তানের সাদিকভ আমিরখানের সাথে প্রথম পর্যায়ে ৫-৫ সেটে ড্র করেন। পরে দু’জনে একটি করে তীর ছুড়ে। এতে রুবেল ৮ স্কোর করলেও আমিরখানের স্কোর হয় ৯। এতেই ছিঠকে পড়েন রুবেল।

কম্পাউন্ড মহিলা একক ইভেন্টের সেমি-ফাইনাল থেকে বিদায় নিয়েছেন বাংলাদেশের সুমা বিশ্বাস। সেমি-ফাইনালে তিনি ১৩৭-১৪৬ স্কোরে ভারতের কৌর পারনীতের কাছে হেরে গেছেন। আগামীকাল মঙ্গলবার ব্রোঞ্জ মেডেল ম্যাচে নিজ দেশের শ্যামলী রায়ের মোকাবেলা করবেন সুমা বিশ্বাস।

সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement