২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বেইজিং প্যারালিম্পিকে দেশের ব্যানারে খেলতে পারবেন না রুশরা

-

শুক্রবার থেকে শুরু হতে যাওয়া ২০২২ শীতকালীন প্যারালিম্পিকে রাশিয়া ও বেলারুশের প্রতিযোগীরা নিজেদের দেশের ব্যানারে খেলতে পারবেন না, তাদের নামতে হবে ‘নিরপেক্ষ’ হিসেবে।

আন্তর্জাতিক প্যারালিম্পিক কমিটির (আইপিসি) এক বিবৃতিতে বলা হয়েছে, যেসব রুশ ও বেলারুশিয়ান অ্যাথলেট বেইজিংয়ে পৌঁছেছেন, তাদেরকে প্যারালিম্পিক পতাকার আওতায় অংশ নিতে হবে।

পদক তালিকাতেও এই দুদেশের অ্যাথলেটরা থাকবেন না।

আইপিসি বলছে, ইউক্রেনে হামলার কারণে এই দুই দেশের বিরুদ্ধে ‘সর্বোচ্চ যে ব্যবস্থা’ নেয়ার ক্ষমতা তাদের ছিল সেটাই প্রয়োগের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শুক্রবার প্রতিযোগিতা শুরু হচ্ছে। জানা গেছে, ২৯ জন ইউক্রেনিয়ান অ্যাথলেট প্যারালিম্পিকে অংশ নিতে আসছেন।

ধারণা করা হচ্ছে, রুশ ও বেলারুশের অ্যাথলেটদের সাথে প্রতিযোগিতা করার বদলে তারা হয়তো প্যারালিম্পিকই বর্জন করবে।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল