০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯,
`

অলিম্পিকে করোনার সংক্রমণ বৃদ্ধি নিয়ে শঙ্কিত নন আয়োজকরা

অলিম্পিকে করোনার সংক্রমণ বৃদ্ধি নিয়ে শঙ্কিত নন আয়োজকরা - ছবি : সংগৃহীত

শীতকালীন অলিম্পিককে সামনে রেখে অংশগ্রহণকারী দেশগুলো বেইজিংয়ে আসার পর গত ৪ ফেব্রুয়ারি অলিম্পিক সংশ্লিষ্ট ৪৫টি নতুন করোনা পজিটিভ কেস শনাক্ত করা হয়েছে, যা এ পর্যন্ত সর্বোচ্চ। কিন্তু আয়োজক কমিটি বিষয়টি নিয়ে মোটেই শঙ্কিত নয়।

তাদের মতে পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে আছে। সাত দিন আগে এই সংখ্যা ছিল ১৯। ২ ফেব্রুয়ারি দৈনিক সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়ায় ২৬ জনে। এনিয়ে অলিম্পিকের সাথে সম্পর্কিত সর্বমোট ৫৫ জন করোনা পজিটিভ হয়েছেন।

গেমস আয়োজক কমিটি জানিয়েছে এই সংখ্যা আরো বৃদ্ধি পাওয়াটাই স্বাভাবিক। কিন্তু এনিয়ে তারা মোটেই চিন্তিত নয়। তবে আয়োজকদের পক্ষ থেকে বলা হয়েছে অংশগ্রহণকারী খেলোয়াড়, কর্মকর্তা, গণমাধ্যম কর্মী শুধুমাত্র তাদের জন্য নির্ধারিত আবাসন ও অলিম্পিক ভেন্যুর বাইরে অন্য কোথাও যেতে পারবেন না। এর মধ্যে মিডিয়া সেন্টার থাকলেও সেখানে কেবল অফিসিয়াল ট্রান্সপোর্টের মাধ্যমেই যাতায়াত করার বাধ্যবাধকতা বেঁধে দেয়া হয়েছে।

বেইজিংয়ে আসা প্রত্যেককেই নিজ দেশ ছাড়ার অন্তত ৯৬ ঘণ্টা আগে পিসিআর টেস্টের ফলাফল নেগেটিভ হতে হবে। এরপর তাদেরকে বেইজিং বিমানবন্দরে আবারো পরীক্ষা করা হবে। এছাড়াও চায়নায় থাকাকালীন প্রতিদিনই তাদের করোনা পরীক্ষা করা হবে।

এখন পর্যন্ত ২ হাজার ৮৭৭ জন ক্রীড়াবিদ বেইজিংয়ে এসে পৌঁছেছেন। সব মিলিয়ে ২ হাজার ৯০০ জনের আসার কথা রয়েছে। এছাড়া প্রতিটি দলের সাথে কর্মকর্তা ছাড়াও বিভিন্ন দেশ থেকে গণমাধ্যম কর্মীও এসেছেন। ২৩ জানুয়ারির পর থেকে সব মিলিয়ে ৩৫৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement