০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ৫ জিলহজ ১৪৪৩
`

দ্রুততম মানব ইমরানুর, মানবী সুমাইয়া

দ্রুততম মানব ইমরানুর, মানবী সুমাইয়া - ছবি : সংগৃহীত

জাতীয় অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশীপে দ্রুততম মানব হয়েছেন লন্ডন প্রবাসী ইমরানুর রহমান। শিরিন শিলাকে পেছনে ফেলে দ্রুততম মানবীর খেতাব জিতেছেন বিকেএসপির সুমাইয়া দেওয়ান।

সোমবার সকালে ১০০ মিটার স্প্রিন্টের হিটে প্রথম হয়েছিলেন ইমরান। তখনই তাকে নিয়ে আলোচনা শুরু। বিকেলে তার প্রমাণও মিলল। গতবারের দ্রুততম মানব ইসমাইলকে পেছনে ফেলে প্রথম হন লন্ডন প্রবাসী এই অ্যাথলেট।

ইমরান হ্যান্ড টাইমিংয়ে ১০.৩ ও ইলেকট্রনিকে ১০.৫ সেকেন্ডে দৌড় শেষ করেন। ইলেকট্রনিক টাইমিংয়ের হিসেবে এটি বাংলাদেশের সেরা টাইমিং। গতবারের দ্রুততম মানব ইসমাইল হয়েছেন এবার তৃতীয়।

অন্যদিকে মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টেও হয়েছে পট পরিবর্তন। জাতীয় ও সামার মিলিয়ে দশ বারের বেশি দেশের দ্রুততম মানবী হয়েছিলেন শিরিন আক্তার। এবার সেই শিরিনকে পেছনে ফেলে প্রথম হন সুমাইয়া দেওয়ান। সুমাইয়ার টাইমিং ১২.২০ (হ্যান্ডটাইমিং), ১২.৩০ (ইলেকট্রনিক)। শিরিন তার চেয়ে সামান্য পিছিয়ে ছিলেন ১২.৩৬ (ইলেকট্রনিক)। তবে তিনি শেষ করতে পারেননি দৌড়। ফিনিশিং লাইনের খুব কাছে এসে পড়ে যান তিনি।


আরো সংবাদ


premium cement
‘গণতন্ত্র মানবতার সবচেয়ে স্থায়ী উপায়’ বন্যার্তদের পাশে শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী ইংল্যান্ডের ‘টেস্ট ক্রিকেট বিপ্লবের’ ৫ নেপথ্য কারণ শপথ নিলেন কুসিকের মেয়র ও কাউন্সিলররা ব্রহ্মপুত্র থেকে যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার লোডশেডিংয়ে বিপর্যস্ত সিলেট চট্টগ্রামে ইভ্যালির সাবেক সিইও ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা শপথ গ্রহণের জন্য প্যারোলে মুক্তি পাচ্ছেন জামায়াত সমর্থিত ২ কাউন্সিলর দেবদেবীর ছবিওয়ালা ঠোঙায় খাবার বিক্রি করায় মুসলিম ব্যবসায়ী গ্রেফতার মহানবী সা:-এর সাথে আয়েশা রা:-এর বিবাহ ও প্রসঙ্গ কথা ঈদের ছুটির আগে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন : শ্রমিক কল্যাণ ফেডারেশন

সকল