১৭ আগস্ট ২০২২
`

টোকিওতে প্রথম ‘ডোপপাপী’ ওকাগবারে


সব কিছুই ভালো চলছিল। হাতছানি দিচ্ছিল পদকের। কিন্তু তার আগেই যাত্রা থেমে গেল ব্লেসিং ওকাগবারের। টোকিও অলিম্পিকে প্রথম ‘ডোপপাপী’র কালো বিশেষণ লেগেছে তার গায়ে। নিষিদ্ধ হরমোন নেয়ার কারণে টোকিও অলিম্পিকসে নিষিদ্ধ হয়েছেন নাইজেরিয়ান এই স্প্রিন্টার।

১০০ মিটার স্প্রিন্টে উঠেছিলেন সেমিতে। হিটে সময় নেন মাত্র ১১.০৫ সেকেন্ড। কিন্তু টেস্টে পজিটিভি আসায় ওকাগবারের জীবন এখন দুঃসহ।

ডোপ টেস্টে ওকাগবারের পজিটিভ আসার কথা শনিবার এক বিবৃতিতে জানায়, অ্যাথলেটিকস ইনটেগ্রিটি ইউনিট (এআইইউ)। ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ২০০ মিটারে ও লং জাম্পে সোনা জয়ী এই অ্যাথলেটের টোকিওতে মেয়েদের ২০০ মিটার স্প্রিন্ট ও ১০০ মিটার রিলেতে অংশ নেয়ার কথা ছিল।

এআইইউ জানিয়েছে, গত ১৯ জুলাই করা পরীক্ষায় পজিটিভ রিপোর্ট এসেছে ওকাগবারের। এতে অস্থায়ী নিষেধাজ্ঞার বিষয়টি তাকে শনিবার জানানো হয়েছে।

টোকিও চলতি আসরে এই প্রথম কোনো অ্যাথলেটের ডোপ টেস্টে পজিটিভের খবর পাওয়া গেল।


আরো সংবাদ


premium cement
চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় প্রবাসী নিহত নান্দাইলে এমপিকে জড়িয়ে খবর প্রকাশ করায় পত্রিকাটি বয়কটের আহ্বান কালীগঞ্জে আড়িখোলা রেলস্টেশনের মোটর চুরি, ট্রেন চলাচল বিঘ্নিত ডেমরার অপহৃত মাদরাসাছাত্রী দক্ষিণখানে উদ্ধার : গ্রেফতার ১ নাটোরে সড়ক দুর্ঘটনায় একজন নিহত গ্রামবাসীর শিরশ্ছেদ করে কাটা মুণ্ডু নিয়ে ২৫ কিমি হেঁটে থানায় যুবক কলেজছাত্রীর আত্মহত্যা : দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন এবার সালথা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কারাগারে বাম জোটের হরতালে বিএনপি’র সমর্থন দশমিনায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু তুর্কি শেফ বোরাকের জনকল্যাণমূলক কাজে মুগ্ধ ইতালিয়ান যুবকের ইসলাম গ্রহণ

সকল