২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

টোকিও অলিম্পিকে প্রথম স্বর্ণ চীনের

টোকিও অলিম্পিকে প্রথম স্বর্ণ চীনের -

টোকিও-২০২০ অলিম্পিকসের প্রথম স্বর্ণ জিতেছেন চীনের শুটার ইয়াং কিয়ান। অলিম্পিক রেকর্ড গড়ে প্রথম স্বর্ণ নিজের করে নিয়েছেন চীনের শুটার।

আসাকা শুটিং রেঞ্জে মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে ২৫১.৮ স্কোর গড়ে রাশিয়ার আনাস্তাসিয়া গালাশিনাকে টপকে প্রথম স্বর্ণ জিতেছেন কিয়ান। মাত্র ০.৭ স্কোরের জন্য স্বর্ণ জেতা হয়নি রাশিয়ার প্রতিযোগি গালাশিনার। তিনি ২৫১.১ স্কোর গড়ে রুপা জিতেছেন। অপরদিকে ব্রোঞ্জ জিতেছেন সুইজারল্যান্ডের নিনা ক্রিস্টেন। তিনি পেয়েছেন ২৩০.৬ পয়েন্ট।

স্বর্ণ জয়ের পর কিয়ান বলেন, ভেতরে-ভেতরে আমাকে যতই শান্ত মনে হয়, আসলে আমি ততটা নই। প্রতিযোগিতাজুড়েই আমি নিজেকে মানসিকভাবে ঠান্ডা রাখার চেষ্টা করেছি। নিজের স্নায়ুচাপ নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করেছি।

অপরদিকে, অল্পের জন্য স্বর্ণ হাতছাড়া হওয়া গালাশিনা বলেন, আমি অন্য সব শটের মতো শেষ শটও মনোযোগের সঙ্গেই নিয়েছি। আমি কী করতে যাচ্ছি, সেটা নিয়েই ভাবছিলাম। কিন্তু, সম্ভবত আমি স্নায়ুচাপ নিয়ন্ত্রণে রাখতে পারিনি।
সূত্র : বাসস



আরো সংবাদ


স্বামীর ঘরে ফিরতে কবিরাজের কাছে গিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার ইলিশের ২৩ টনের প্রথম চালান বেনাপোল দিয়ে ভারতে রফতানি সাফের জন্য দল ঘোষণা করল বাফুফে বিশ্ব নেতৃত্বকে তালেবানের সাথে সম্পর্ক রাখতে বলল কাতার চীন এ বছর বিশ্বকে ২০০ কোটি ডোজ ভ্যাকসিন দেবে : শি জিনপিং ফিলিস্তিন রাষ্ট্র ইসরাইলের সাথে সংঘাত সমাধানের ‘উত্তম পন্থা’ : বাইডেন বিদায় তিকি-তাকা, বিদায় বার্সেলোনারও? হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস বঙ্গবন্ধুর খুনী রাশেদ চৌধুরীকে যুক্তরাষ্ট্র ফেরত দিবে বলে আশাবাদী বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী আফগান ইস্যুতে বাতিল সার্ক বৈঠক

সকল