১৭ আগস্ট ২০২২
`

দর্শক ছাড়াই অনুষ্ঠিত হতে যাচ্ছে টোকিও অলিম্পিক

দর্শক ছাড়াই অনুষ্ঠিত হতে যাচ্ছে টোকিও অলিম্পিক -

দর্শক ছাড়াই টোকিও অলিম্পিক অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে জানিয়েছে আয়োজক দেশ জাপান। করোনাকালীন জরুরি সতর্কতার অংশ হিসেবে টোকিও অলিম্পিকের আয়োজকরা এ বিষয়ে একমত হয়েছেন যে এবার এ ক্রীড়া প্রতিযোগিতায় কোনো দর্শক থাকবে না। বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে আল-জাজিরা।

জাপানের অলিম্পিক আয়োজনে সংশ্লিষ্ট মন্ত্রী টামায়ো মারুকাওয়া বলেন, ‘আমরা এ ঐক্যমতে পৌঁছেছি যে টোকিও অলিম্পিকের ভেনুতে কোনো দর্শক উপস্থিত থাকবেন না।’

এ সিদ্ধান্তটি ছিল বহুল প্রত্যাশিত। এর মানে হচ্ছে এবারের অলিম্পিক খেলা হবে দর্শকবিহীন মাঠে। জাপানের সরকার, টোকিও অলিম্পিক আয়োজক কর্তৃপক্ষ, অলিম্পিক ও প্যারা-অলিম্পিক বিষয়ক প্রতিনিধিরা ধারাবাহিক আলোচনার পর এমন কঠোর সিদ্ধান্ত নেন।

২০২০ সালের টোকিও অলিম্পিক আয়োজন কমিটির সভাপতি সেইকো হাসিমোটো এক বিফ্রিংয়ে বলেন, ’এটা খুবই দুঃখজনক যে এবারের অলিম্পিকের খেলাগুলো সীমাবদ্ধভাবে আয়োজন করা হচ্ছে।’ যারা অলিম্পিকের খেলা দেখার জন্য টিকেট কিনেছিলেন তাদের কাছেও ক্ষমা চান তিনি।

জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা বলেন, টোকিও শহরকে রক্ষা করার জন্য এ পদক্ষেপ জরুরি ছিল। করোনাভাইরাসের ডেল্টা প্রজাতির সংক্রমণ বেড়ে যাবার কারণে আমাদেরকে এমন পদক্ষেপ নিতে হয়েছে।
সূত্র : আল-জাজিরা


আরো সংবাদ


premium cement
জাতিসঙ্ঘ মানবাধিকার কর্মকর্তার সাথে বিএনপির বৈঠক কুলাউড়ায় চা-শ্রমিকের ভুখা মিছিল গাজীপুরে অস্ত্রসহ ৫ ডাকাত আটক আগুন-সন্ত্রাস ও বোমাবাজি করে ক্ষমতায় যাওয়ার দিন শেষ : ওবায়দুল কাদের তদন্ত প্রতিবেদন পাওয়ার পরে মহরমের বিরুদ্ধে ব্যবস্থা : ডিআইজি আখতারুজ্জামান ঢাকা ওয়াসার এমডি’র ১৩ বছর ধরে নেয়া বেতন-বোনাসের হিসাব চাইলেন হাইকোর্ট আশুলিয়ায় ২ কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় প্রবাসী নিহত নান্দাইলে এমপিকে জড়িয়ে খবর প্রকাশ করায় পত্রিকাটি বয়কটের আহ্বান কালীগঞ্জে আড়িখোলা রেলস্টেশনের মোটর চুরি, ট্রেন চলাচল বিঘ্নিত ডেমরার অপহৃত মাদরাসাছাত্রী দক্ষিণখানে উদ্ধার : গ্রেফতার ১

সকল