১২ জুন ২০২১
`

আমেরিকাকে ৩-০ সেটে বিধ্বস্ত করল ইরান

-

আন্তর্জাতিক ভলিবল সংস্থা (এফআইভিবি) আয়োজিত পুরুষদের ভলিবল নেশনস লিগে নিজেদের সপ্তম ম্যাচে আমেরিকাকে ৩-০ সেটে হারিয়েছে ইরান। চলতি লিগে সাত ম্যাচের মধ্যে এটি ইরানের পঞ্চম জয়।

বুধবার ইতালির রিমিনিতে স্থানীয় সময় রাত সাড়ে আটটায় মার্কিন যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয় ইরানের জাতীয় ভলিবল দল। খেলায় সেটটি ২৫-১৯ পয়েন্টে জিতে নেয় ইরান। তবে দ্বিতীয় ও তৃতীয় সেটে খানিকটা প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলে আমেরিকা। অবশ্য দুটি সেটেই ২৫-২৩ পয়েন্টে হেরে যায় দেশটি।

গুরুত্বপূর্ণ এই জয়ের ফলে ইরান সাত খেলায় ১৫ পয়েন্ট নিয়ে বিশ্ব র‍্যাংকিংয়ে পঞ্চম স্থানে উঠে গেল। সমান সংখ্যক পয়েন্ট নিয়ে ইরানের উপরে আছে স্লোভেনিয়া (চতুর্থ), ব্রাজিল (তৃতীয়) ও পোল্যান্ড (দ্বিতীয়)। আর ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ফ্রান্স। মাত্র তিনটি জয় নিয়ে পয়েন্ট তালিকায় আমেরিকার অবস্থান দশম। বিশ্বের শীর্ষস্থানীয় ১৬টি ভলিবল টিম এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।

এর আগে ইরান নেদারল্যান্ডকে ৩-০ সেটে, কানাডাকে ৩-১ সেটে, ইতালিকে ৩-১ সেটে, বুলগেরিয়াকে ৩-০ সেটে হারিয়েছে। তবে জাপানের কাছে ০-৩ সেটে এবং রাশিয়ার কাছে ৪-১ সেটে পরাজিত হয় ইরান।
সূত্র : পার্সটুডে



আরো সংবাদ


২০৩০ সালের ফিফা ওয়ার্ল্ড কাপ আয়োজনের পরিকল্পনা করছে সৌদি মাদারীপুরে শাজাহান খান ও আ’লীগ সভাপতি সমর্থকদের সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫ ইউরোপ কী চীন-বিরোধী নতুন জোটের ডাকে সাড়া দেবে? লাক্ষাদ্বীপের পরিচালক ‘দেশদ্রোহী’ নন, দাবি তুলে দল ছাড়ল একাধিক বিজেপি নেতা সামরিক শক্তি বাড়ানোর নির্দেশ দিলেন কিম জং উন শৃঙ্খলা ভঙ্গের দায়ে বগুড়ায় বিএনপির ৬ নেতাকে অব্যাহতি স্ত্রী হাতির মৃতদেহ আগলে ছিল হাতির দল, অতঃপর... ড্রয়ে শুরু ওয়েলস-সুইজারল্যান্ডের পরিবেশ : মানুষ টানেলের প্রান্তে আলো দেখতে চায় যুক্তরাষ্ট্র-রাশিয়া সম্পর্ক তলানিতে এসে পৌঁছেছে : পুতিন যখন ফাঁপা পরাশক্তির ভান করাতেই সুখ

সকল