২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

এসেই বাজিমাত স্বপনের

স্বপন চৌধুরী - ছবি : সংগৃহীত

তার মূল পরিচয় ফুটবলার। নিজে একটি ক্লাব চালান। একইসাথে খেলেন গোলরক্ষক পজিশনে। কুমিল্লা জেলা দলের হয়ে অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৯ দলে খেলেছেন। কিন্তু তার গতি নজরে পড়ে ম্যানেজার ইকবাল খন্দকার ও কোচ আবদুল বারীর। তারাই তাকে উৎসাহ দেন অ্যাথলেট হতে। এরপর ১৫ দিনের অনুশীলন। তাতেই বাজিমার স্বপন চৌধুরীর।

কুমিল্লার এই অ্যাথলেট শনিবার জাতীয় জুনিয়র মিটে অনূর্ধ্ব-১৭ বালক বিভাগে ১০০ মিটারে প্রথম হয়েছেন। এই সাফল্যে তিনি এখন সিদ্ধান্ত নিয়েছেন ফুটবল আর খেলবেন না, হয়ে যাবেন অ্যাথলেট। এই ডিসিপ্লিন থেকেই খেলতে জাতীয় দলে তথা আন্তর্জাতিক মিটে।

কুমিল্লার ভাদৌড়ের কৃষক বাবার ছেলে স্বপন। পড়ছেন দশম শ্রেণীতে। তার খেলার জীবন কেটেছে বিভিন্ন স্থানে ফুটবল খেলে। পরিবার থেকেও পেয়েছেন সমর্থন। এরপর কোচ আর ম্যানেজার মিলে তাকে বানান অ্যাথলেট। তাদের কথাই উল্লেখ করেন স্বপন।


আরো সংবাদ



premium cement
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের

সকল