১১ এপ্রিল ২০২০

বিশ্ব আর্চারির বর্ষসেরা তালিকায় বাংলাদেশের রোমান সানা

রোমান সানা - ছবি : সংগৃহীত

২০১৯ সালটা দুর্দান্ত কেটেছে বাংলাদেশের সেরা আর্চার রোমান সানার। অসাধারণ সাফল্য পেয়েছেন তিনি। এই পারফরমেন্সের কারণে বর্ষসেরা আর্চারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন তিনি। আর্চারির সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার ২০১৯ সালের বর্ষসেরা অ্যাথলেট পুরস্কারের দুটি ক্যাটাগরির সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছে তার নাম।

আগামী ৮ জানুয়ারি সেরা আর্চারের নাম ঘোষণা করা হবে।

মঙ্গলবার বিশ্ব আর্চারি সংস্থা প্রকাশ করেছে বিভিন্ন ক্যাটাগরির সংক্ষিপ্ত তালিকা। সেখানে ঠাঁই হয়েছে গত বছরের সেরা আর্চারদের। তাদের মধ্য থেকে বেছে নেয়া হবে সেরাদের সেরাকে।

পুরুষদের ব্যক্তিগত রিকার্ভ ক্যাটাগরির পাশাপাশি ২০১৯ সালে সবচেয়ে বেশি তাক লাগানো পারফরম্যান্স উপহার দেয়া ও উন্নতি করা আর্চারদের ক্যাটাগরির সংক্ষিপ্ত তালিকায় রয়েছে রোমানের নাম। প্রথম ক্যাটাগরিতে পাঁচজনের মধ্য থেকে সেরা নির্বাচন করা হবে সারা বিশ্বের ভক্তদের ও বিশেষজ্ঞ প্যানেলের ভোটের সমন্বয়ে। পরের ক্যাটাগরির ছয়জনের মধ্য থেকে সেরাকে বেছে নেবে কেবল বিশেষজ্ঞ প্যানেল।

বছরের শেষটাও রোমানের জন্য ছিলো দুর্দান্ত। দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে আর্চারি ইভেন্টের সবকটিতে (১০টি) স্বর্ণ জেতে বাংলাদেশ। এ অভাবনীয় সাফল্যের অন্যতম রূপকার রোমান ব্যক্তিগত ও দলগতভাবে জেতেন তিনটি স্বর্ণ পদক।


আরো সংবাদ