০৯ এপ্রিল ২০২০

আরচারির ১০ ইভেন্টের ফাইনালে বাংলাদেশ

পোখারা মনে হচ্ছে দুই হাতে পদক দিবে বাংলাদেশকে। গতকাল ভারোত্তোলনে দুই স্বর্ণ, দুই রুপা ও দুই ব্রোঞ্জ পেয়েছে ভারোত্তোলকরা। আর আরচারিতে দশটি ইভেন্টের সবকটিতেই ফাইনালে উঠেছে বাংলাদেশ।

১৩তম সাউথ এশিয়ান গেমসে আরচারির দ্বিতীয় দিনে রিকার্ভ পুরুষ একক ইভেন্টে মো. রুমান সানা সেমি-ফাইনালে ৬-২ সেট পয়েন্টে স্বদেশি মোহাম্মদ তামিমুল ইসলামকে পরাজিত করে ফাইনালে উন্নীত হন। মো. রুমান সানা ফাইনালে ভুটানের টি-শারিং কিনলের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন। মোহাম্মদ তামিমুল ইসলাম ব্রোঞ্জ মেডেল ম্যাচে শ্রীলঙ্কার সজীব মাহামাদাচ্চি ডি সিলভ কে মোকাবেলা করবেন। রিকার্ভ মহিলা  এককের সেমিতে মোসাম্মৎ ইতি খাতুন ৬-০ সেটে ভুটানের কর্মকে হারান এবং মেহনাজ আক্তার মনিরা ৬-৫ সেটে সোনাম দিমার কাছে হারেন। ইতি খাতুন ফাইনালে ভুটানের সোনাম দিমার সাথে লড়বেন।

কম্পাউন্ড পুরুষ এককে সেমি-ফাইনালে মো. সোহেল রানা ১৪৫-১৪৪ স্কোরে নিজ দেশের অসীম কুমার দাসকে পরাজিত করেন। ফাইনালে সোহেল রানার প্রতিপক্ষ ভুটানের তানদিন দোর্জিকে। অসীম কুমার দাস ব্রোঞ্জ মেডেল ম্যাচে শ্রীলঙ্কার কুমারর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এহিলা এককে সুমা বিশ্বাস ১৪১-১৩৭ স্কোওে শ্রীলঙ্কার দামায়ান্থি থাকসিলাকে হারিয়ে ফাইনালে উঠেন। ফাইনালে তার প্রতিপক্ষ শ্রীলঙ্কার অনুরাধা করুনারান্তে। সুস্মিতা বনিক ব্রোঞ্জ মেডেল ম্যাচে দামায়ান্থি থাকসিলার সাথে খেলবেন।

রিকার্ভ পুরুষ দলগত সেমিতে বাংলাদেশ (রুমান সানা, তামিমুল ইসলাম ও হাকিম আহমেদ রুবেল) ৬-০ সেটে নেপাল কে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়। বাংলাদেশ ফাইনালে শ্রীলংকার এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। মহিলা দলগতে বাংলাদেশ (ইতি খাতুন, মেহনাজ আক্তার মনিরা ও বিউটি রায়) ৬-০ সেটে নেপাল কে পরাজিত করে ফাইনালে উঠে। বাংলাদেশ ফাইনালে শ্রীলংকার এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

রিকার্ভ মিশ্র দলগতে বাংলাদেশ (রুমান সানা ও ইতি খাতুন) ৬-২ সেটে নেপাল কে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়। বাংলাদেশ ফাইনালে ভূটান এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

কম্পাউন্ড পুরুষ দলগতে সেমি-ফাইনালে বাংলাদেশ (সোহেল রানা, অসীম কুমার দাস ও আশিকুজ্জামান) ২২৪-২১৫ স্কোরে নেপাল কে পরাজিত করে ফাইনালে উঠে। বাংলাদেশ ফাইনালে ভূটান এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। মহিলা দলগত বাংলাদেশ (সুস্মিতা বনিক, সুমা বিশ্বাস ও শ্যামলী রায়) ফাইনালে শ্রীলংকার সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

কম্পাউন্ড মিশ্র দলগতে বাংলাদেশ (সোহেল রানা ও সুস্মিতা বনিক) ফাইনালে নেপাল এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।


আরো সংবাদ