২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

এসএ গেমসে আঁখির অনন্য অর্জন

আরদিনা ফেরদৌস আঁখি - ছবি : নয়া দিগন্ত

এসএ গেমসে মেয়েদের ১০ মিটার এয়ার পিস্তলে রৌপ্য পদক জিতেছেন আরদিনা ফেরদৌস আঁখি। আর এটি হচ্ছে এ গেমসের ইতিহাসে মেয়েদের পিস্তলের একক ইভেন্ট থেকে বাংলাদেশের প্রথম রুপা।

আজকের এ প্রতিযোগিতায় স্বর্ণ ভারতের ও ব্রোঞ্জ পেয়েছে পাকিস্তানের প্রতিযোগী।

সাতদোবাতোর ইন্টারন্যাশনাল স্পোর্টস কমপ্লেক্সে শুক্রবার ১০ মিটার এয়ার পিস্তলে ২৩৪ দশমিক ৬ স্কোর গড়ে রুপা জিতেন আঁখি। ২৩৮ দশমিক ৪ স্কোর নিয়ে সেরা হন ভারতের পারমানানথাম।

মেয়েদের পিস্তল থেকে গত এসএ গেমসের দলগত ইভেন্ট থেকে রুপা পেয়েছিল বাংলাদেশ। শিলং-গুয়াহাটির আসরে আরমিন আশা ও তুরিং দেওয়ানকে সাথে নিয়ে রুপাটি জিতেছিলেন আঁখি।

এসএ গেমসের ত্রয়োদশ আসরে শুটিং থেকে এ নিয়ে চতুর্থ রুপা পেল বাংলাদেশ। এর আগে মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেল দলগত, ছেলেদের ৫০ মিটার এয়ার রাইফেল থ্রি পজিশন (দলগত) ও মেয়েদের ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে দলগত থেকে রুপা এসেছিল।

এর আগে মেয়েদের ১০মিটার এয়ার পিস্তল দলগত ইভেন্টে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ।


আরো সংবাদ



premium cement
পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার

সকল