২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ন ১৪২৯, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

দ্রুততম মানব-মানবী ইসমাইল, শিরিন

দ্রুততম মানব-মানবী ইসমাইল, শিরিন - নয়া দিগন্ত

নতুন দুই চ্যাম্পিয়ানের দেখা মিলনো। বাংলাদেশের দ্রুততম মানবের মুকুট জিতেছেন নৌ-বাহিনীর অ্যাথলেট মো. ইসমাইল হোসেন। আর দ্রুততম মানবীর মুকুট জয় করেছেন নৌ-বাহিনীরই শিরিন আক্তার। ৪২তম জাতীয় অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ১০০ মিটার স্প্রিন্টে ১০.২০ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করে বিজয়ী হন ইসমাইল হোসেন।

আগের দিন ট্র্যাক অ্যান্ড ফিল্ডে ১০০ মিটার স্প্রিন্টে না দৌড়ানোর সিদ্ধান্ত নেন ৭ বারের দ্রুততম নামব মেজবাহ আহমেদ। মনোনীত হয়েও অংশ না নেননি তিনি। সেই ইভেন্টেই বিকেএসপির তারা মিয়াকে পেছনে ফেলে জয় পেলেন ইসমাইল।

দ্বিতীয় স্থানে থাকা তারা মিয়া সময় নিয়েছেন ১০.৮০ সেকেন্ড। আর ১০.৪০ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হয়ে ব্রোঞ্জ পদক জিতেছেন নৌবাহিনীরই আরেক দৌড়বিদ রকিবুল হাসান।

অন্যদিকে একইদিনে মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে জয় পেয়েছেন নৌ-বাহীনির অ্যাথলেট শিরিন আক্তার। দ্রুততম মানবী হওয়ার পথে তিনি সময় নেন ১১.৮০ সেকেন্ড। আগেরবারও এই মুকুট পড়েছিলেন তিনি। সেরা হওয়ার পথে তিনি হারিয়েছেন নৌবাহিনীর আরেক স্প্রিন্টার সোহাগী আক্তারকে (১১.৯০ সেকেন্ড)। আর তৃতীয় স্থান অর্জন করে ব্রোঞ্জ জিতেছেন সেনাবাহিনীর অ্যাথলেট শরিফা খাতুন (১২.৩০ সেকেন্ড)।

বাংলাদেশে এই ধরণেই খেলার প্রচলন বেশ আগে থেকে থাকলেও প্রচারণায় অনেক পিছিয়ে রয়েছে। 


আরো সংবাদ


premium cement