১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ভারতে ট্রেন দুর্ঘটনায় ৪ বাংলাদেশী নিখোঁজ, আহত ২

ভারতে ট্রেন দুর্ঘটনায় ৪ বাংলাদেশী নিখোঁজ, আহত ২। - ছবি : সংগৃহীত

ভারতের কলকাতা থেকে চেন্নাইগামী ট্রেন করমন্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় দুইজন বাংলাদেশী আহত হয়েছেন। এছাড়া চারজন বাংলাদেশী নিখোঁজ রয়েছেন। কোনো বাংলাদেশী নিহত হওয়ার খবর পাওয়া যায়নি।

এ ব্যাপারে কলকাতায় ডেপুটি হাইকমিশনার আন্দালিব ইলিয়াস জানিয়েছেন, গতকাল (শুক্রবার সন্ধ্যায়) চেন্নাইগামী করমন্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় সর্বশেষ খবর অনুযায়ী ২৩৮ জন মারা গেছেন। নিহতদের মধ্যে কোনো বাংলাদেশী রয়েছেন এমন কোনো তথ্য আমাদের কাছে নেই। তবে দু‘জন বাংলাদেশী আহত হয়ে উড়িষ্যায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এছাড়া ওই ট্রেনের যাত্রী ছিলেন এমন চারজন বাংলাদেশীর ব্যাপারে আমাদের সাথে যোগাযোগ করা হয়েছে। তারা এখনো নিখোঁজ।

তিনি বলেন, আজ (শনিবার) ভোরে দুর্ঘটনাস্থলের দিকে কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনে একটি টিম রওনা হয়েছে। তারা পৌঁছে বাংলাদেশের যাত্রীদের অবস্থা সরেজমিনে দেখে প্রয়োজনীয় সহায়তা দেবেন।

দুর্ঘটনায় বাংলাদেশীদের সম্পর্কে তথ্য জানাতে অথবা প্রয়োজনীয় সহযোগিতা জন্য উপ-হাইকমিশনে হেল্প লাইন নম্বরে (+৯১৯০৩৮৩৫৩৫৩৩) যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে। একই নম্বরে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করা যাবে।

করমন্ডল এক্সপ্রেসে পশ্চিমবঙ্গের হাওড়া জেলার শালিমার স্টেশন থেকে ছেড়ে চেন্নাই যাচ্ছিল। সন্ধ্যা ৭টার দিকে বাহানাগা স্টেশনের কাছে একটি মালবাহী ট্রেনের সাথে ধাক্কা লেগে করমন্ডল এক্সপ্রেসের ১৮টি বগি লাইনচ্যুত হয়। সংঘর্ষের তীব্রতায় করমন্ডল এক্সপ্রেসের ইঞ্জিনটি মালবাহী ট্রেনের ওপর উঠে যায়।


আরো সংবাদ



premium cement