২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতে রামনবমীর পুজা দিতে গিয়ে কুয়ায় পড়ে নিহত ১৩

-

ভারতের মধ্যপ্রদেশে রামনবমী উপলক্ষে পুজা দিতে গিয়ে কুয়ার ছাদ ধসে ৫০ ফুট নিচে পড়ে ১৩ জন নিহত হয়েছেন। আহতের সংখ্যা আরো বেশি।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকালে মধ্যপ্রদেশের ইনদওরের শ্রী বালেশ্বর মন্দিরে এ দুর্ঘটনাটি ঘটে।

রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র সাংবাদিকদের জানিয়েছেন, এই ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়েছে। তবে ১১ জনের লাশ উদ্ধার হয়েছে। এদের মধ্যে ১০ জন মহিলা, একজন পুরুষ। ১৯ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। কুয়োতে এখনো অনেকে আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

বৃহস্পতিবার সকালে শ্রী বালেশ্বর মন্দিরে কয়েকশো পুণ্যার্থী হাজির হন। পুজো চলাকালীন বেশ কিছু পুণ্যার্থী মন্দিরের ভেতরেই একটি কুয়ার ছাদে উঠে পড়েন। কুয়াটি বহু পুরনো হওয়ায় সেটির মুখ কংক্রিটের ছাউনি দিয়ে ঢেকেও দেয়া হয়েছিল। সেই ছাউনির ওপর উঠতেই এই দুর্ঘটনা ঘটে বলে পুলিশ সূত্রে জানা যায়।

প্রত্যক্ষদর্শীদের কয়েক জন দাবি করেছেন, কংক্রিটের চাঙড়ের নিচে কিছু লোক চাপা পড়ে রয়েছেন। তাদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে পুলিশ, দমকল এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী।

এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। গোটা পরিস্থিতির ওপর নজর রাখতে নির্দেশ দেয়া হয়েছে প্রশাসনকে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement

সকল