১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কান্দাহারে ৩ একর আফিম খেত ধ্বংস করল তালেবান

কান্দাহারে আফিম খেত ধ্বংস করছে তালেবান যোদ্ধারা - ছবি : আলজাজিরা

আফগানিস্তান থেকে আফিম চাষ নির্মুল করতে অভিযান অব্যাহত রেখেছে ক্ষমতাসীন তালেবান সরকার। এরই অংশ হিসেবে শনিবার দেশটির কান্দাহার অঞ্চলের তিন একর আফিমের খেত ধ্বংস করা হয়েছে।

রোববার আলজাজিরা জানায়, গত বছরের এপ্রিলে ইসলামী আমিরাত আফগানিস্তানে আফিম চাষ নিষিদ্ধ ঘোষণার পর সরকারের এই অভিযান। ওই সময় মাদকদ্রব্য হাশিশ তৈরির উপাদান গাঁজা চাষও দেশটিতে নিষিদ্ধ করা হয়।

তালেবানের উপ-স্বরাষ্ট্রমন্ত্রী মোল্লা আব্দুল হক আখুন্দজা জানান, স্বরাষ্ট্রমন্ত্রণালয় মাদক নির্মুলে গত বছর অন্তত তিন হাজার ৭০০ অভিযান পরিচালনা করেছে। এসব অভিযানে কমপক্ষে চার হাজার ৬৫০ জনকে গ্রেফতার করা হয়েছে ও ১৪৮টি মাদক তৈরির কারখানা ধ্বংস করা হয়েছে এবং জব্দ করা হয়েছে ৪০৪ টন বিভিন্ন প্রকার মাদক।

একইসাথে এক হাজার ১৪৭ হেক্টর জমি মাদক চাষ থেকে মুক্ত করা হয়েছে বলেও জানালেন উপ-স্বরাষ্ট্রমন্ত্রী মোল্লা আব্দুল হক।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইস্ফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল