১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জাপানে কাজ না করায় এমপিকে বহিষ্কার

জাপানে কাজ না করায় এমপিকে বহিষ্কার - ছবি : সংগৃহীত

কোনো কাজ না করায় জাপান পার্লামেন্ট আইনপ্রণেতা ওশিকাজু হিগাশিতানিকে বহিষ্কার করেছে। গত ৭০ বছরের মধ্যে দেশটিতে এই প্রথম কোনো এমপিকে বহিষ্কার করা হলো।

জনপ্রিয় ওশিকাজু ইউটিউবার থেকে পার্লামেন্টের আইনপ্রণেতা হন।

জাপান পার্লামেন্টের উচ্চকক্ষ মঙ্গলবার তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়। বুধবার আনুষ্ঠানিকভাবে তাকে বহিষ্কার করা হয়।

মাসের পর মাস ধরে পার্লামেন্টে অনুপস্থিতি থাকায় মার্চের প্রথম দিকে তাকে ক্ষমা চাওয়ার নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু তিনি পার্লামেন্টারি সেশনে উপস্থিত হননি।

হিগাশিতানি (৫১) পার্লামেন্ট সদস্য নির্বাচিত হন ২০২২ সালের নির্বাচনে। কিন্তু, উপস্থিতির প্রয়োজন সত্ত্বেও তিনি কখনই পার্লামেন্টের কোনো সেশনে অংশ নেননি।

বরং সাবেক ব্যবসায়ী ও পরে ইউটিউবার হওয়া ওশিকাজু হিগাশিতানি দুবাইয়ে তার বাড়িতেই অবস্থান করছিলেন। তার দাবি তিনি জাপান ফিরে গেলে তাকে আটক করা হতে পারে।

স্থানীয় সংবাদ মাধ্যম বলেছে, দেশটিতে ১৯৫১ সালের পর এই প্রথম কোনো পার্লামেন্ট সদস্যকে বহিষ্কার করা হলো।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল