২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
যুক্তরাষ্ট্র-দ.কোরিয়ার সামরিক মহড়া শুরু

সাবমেরিন থেকে মিসাইল পরীক্ষা উত্তর কোরিয়ার

যুক্তরাষ্ট্র-দ.কোরিয়ার সামরিক মহড়া শুরু - ছবি : রয়টার্স

সবচেয়ে বড় সামরিক মহড়া শুরু করছে দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র। এর মাত্র এক দিন আগে রোববার সাবমেরিন থেকে দুটি মিসাইল পরীক্ষা করেছে উত্তর কোরিয়া।

সোমবার বৃটেনভিত্তিক সংবাদ সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, উত্তর কোরিয়ার সরকারি সংবাদমাধ্যম জানিয়েছে, মার্কিন সাম্রাজ্যবাদ এবং তাদের হাতের পুতুল দক্ষিণ কোরিয়াকে জবাব দিতেই এই পরীক্ষা করা হয়েছে। দুটি রকেট সফলভাবে সাবমেরিন থেকে ছোঁড়া হয়েছে।

এর আগে দক্ষিণ কোরিয়া একটি মিসাইলের কথা বলেছিল। বস্তুত, সোমবার থেকে এক ঐতিহাসিক সামরিক মহড়া শুরু করছে দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র। ১৪ দিন ধরে এই মহড়া চলবে। এত বড় সামরিক মহড়া এর আগে হয়নি বলে দক্ষিণ কোরিয়া জানিয়েছে। পানিতে, স্থলে এবং আকাশে চলবে মহড়া।

উত্তর কোরিয়ার বক্তব্য, এই মহড়া তাদের জন্য বড় হুমকি। তাদের পরাস্ত করতেই এই মহড়ার আয়োজন হয়েছে। কিন্তু তারাও পিছিয়ে নেই। এটা প্রমাণ করতেই রোববার সাবমেরিন থেকে মিসাইল ছোঁড়া হয়েছে।
সূত্র : রয়টার্স


আরো সংবাদ



premium cement
আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান

সকল