২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আফগানিস্তানের বলখে ভয়াবহ বিস্ফোরণে গভর্ণর নিহত

- ছবি : সংগৃহীত

আফগানিস্তানের উত্তরাঞ্চলের প্রদেশ বলখে এক ভয়াবহ বিস্ফোরণে প্রাদেশিক গভর্ণর মোহাম্মাদ দাউদ মুযযাম্মিল নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে তিনি ওই বিস্ফোরণের শিকার হন। স্থানীয় গণমাধ্যম তথ্যটি নিশ্চিত করেছে।

বলখ পুলিশের মুখপাত্র আসিফ ওজিরি বলেন, বৃহস্পতিবার সকালে গভর্ণর দাউদ মুযযাম্মিল নিজ কার্যালয়ে কাজ করছিলেন। হঠাৎ এক বিস্ফোরণে তিনি ও তার এক সহকর্মী নিহত হন। এখনো বিস্ফোরণের প্রকৃতি নির্ধারণ করা যায়নি।

আফগান সরকারের এক মুখপাত্র জানিয়েছেন, এ ঘটনায় তদন্ত অব্যাহত রয়েছে। আশা করি, শিগগির সঠিক কারণ নির্ণয় করা যাবে।

গভর্ণর দাউদ মুযযাম্মিল আফগানিস্তানের বর্তমান ক্ষমতাসীন সরকার তালেবানের একজন জ্যেষ্ঠ নেতা। তিনি প্রথমে পূর্বাঞ্চলীয় প্রদেশ নানগারহারের গভর্ণর নিযুক্ত হয়েছিলেন। সেখানেই তিনি যুদ্ধকালীন সময়ে তালেবানের নেতৃত্ব দিয়েছিলেন। পরে গত বছর তাকে বলখের গভর্ণর বানিয়ে পাঠানো হয়।

সূত্র : আলজাজিরা নেট ও অন্যান্য


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল