২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জাকার্তার কয়লা খনিতে বিস্ফোরণে নিহত ৯

জাকার্তার কয়লা খনিতে বিস্ফোরণে নিহত ৯ - ছবি : সংগৃহীত

ইন্দোনেশিয়ার পশ্চিম সুমাত্রা প্রদেশে অনুসন্ধান ও উদ্ধারকারী দল বলেছে সাওয়াহলুন্টো শহরে একটি কয়লা খনিতে বিস্ফোরণে নয়জন নিহত এবং অন্তত একজন এখনো নিখোঁজ রয়েছেন।

খনিটি প্রাদেশিক রাজধানী পাডাং থেকে প্রায় ৯০ কিলোমিটার উত্তর-পূর্বে অবস্থিত।

ইন্দোনেশিয়া ন্যাশনাল সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সি দ্বারা সরবরাহ করা ভিডিওতে দেখা গেছে ঘটনাস্থলে উদ্ধারকর্মীরা খনি থেকে বেঁচে যাওয়া লোকদের নিয়ে যাচ্ছেন এবং তাদের একটি অ্যাম্বুলেন্সে উঠাচ্ছেন।

শুক্রবার দুপুর নাগাদ, স্থানীয় অনুসন্ধান ও উদ্ধারকারী দলের একজন মুখপাত্র সংবাদদাতাদের বলেন, তারা চারজন খনি শ্রমিককে এবং নয়টি লাশ উদ্ধার করেছেন। ধসে পড়া খনিতে আটকা পড়েছে বলে মনে করা আরেক খনি শ্রমিককে তারা তখনো খুঁজছিলেন।

মুখপাত্র বলেন, উদ্ধারকারীরা বিশ্বাস করেন যে খনিতে জ্বলতে থাকা মিথেন বা অন্যান্য প্রাকৃতিক গ্যাসের কারণে বিস্ফোরণ ঘটেছে। তিনি বলেন, উদ্ধার অভিযানের সময় আরেকটি বিস্ফোরণ এড়াতে তারা গ্যাস পরিষ্কার করার জন্য একটি নিষ্কাশন ব্লোয়ার ব্যবহার করেছেন।


আরো সংবাদ



premium cement
সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১

সকল