১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আফগানিস্তানে মাদরাসায় বোমা বিস্ফোরণে নিহত ১৭

আফগানিস্তানে মাদরাসায় বোমা বিস্ফোরণে নিহত ১৭ - ছবি : সংগৃহীত

আফগানিস্তানের একটি মাদরাসায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৭ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরো ২৫ জন।

বুধবার (৩০ নভেম্বর) দেশটির উত্তরাঞ্চলের সামাঙ্গান প্রদেশের রাজধানী আয়বাকে অবস্থিত জাহদিয়া মাদরাসায় শিক্ষার্থী দুপুরে জোহরের নামাজ পড়ার জন্য জড়ো হলে এ বিস্ফোরণ ঘটে।

সামাঙ্গানের প্রাদেশিক সরকারের মুখপাত্র এমদাদুল্লাহ মুহাজির বলেন, মাদরাসাটিতে অনেক ছাত্র পড়াশোনা করে। বিস্ফোরণের পেছনে কারা জড়িত তাৎক্ষণিকভাবে তা পরিষ্কার হওয়া যায়নি। এছাড়া এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। বিস্ফোরণের ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, যারা এর সাথে জড়িত তাদেরকে খুঁজে বের করে এ কাজের জন্য শাস্তি দেয়া হবে।

আফগানিস্তানের রাজধানী কাবুল থেকে প্রায় ২০০ কিলোমিটার উত্তরে আয়বাকে এই বিস্ফোরণে হতাহতদের বেশিরভাগই তরুণ বলে জানিয়েছেন সেখানকার এক চিকিৎসক। নাম প্রকাশে অনিচ্ছুক এই চিকিৎসক বার্তা সংস্থা এএফপিকে বলেন, হতাহতের সবাই শিশু ও সাধারণ মানুষ।

উল্লেখ্য, গত বছরের আগস্ট মাসে তালেবান ক্ষমতা আসার পর দেশটির বিভিন্ন স্থানে বেসামরিক লোকজনকে লক্ষ্য করে বহু হামলার ঘটনা ঘটে। বেশিরভাগ ক্ষেত্রেই ইসলামিক স্টেট এ সব হামলা চালানোর দাবি করে।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল