০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪
ads
`

আফগানিস্তানে মাদরাসায় বোমা বিস্ফোরণে নিহত ১৭

আফগানিস্তানে মাদরাসায় বোমা বিস্ফোরণে নিহত ১৭ - ছবি : সংগৃহীত

আফগানিস্তানের একটি মাদরাসায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৭ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরো ২৫ জন।

বুধবার (৩০ নভেম্বর) দেশটির উত্তরাঞ্চলের সামাঙ্গান প্রদেশের রাজধানী আয়বাকে অবস্থিত জাহদিয়া মাদরাসায় শিক্ষার্থী দুপুরে জোহরের নামাজ পড়ার জন্য জড়ো হলে এ বিস্ফোরণ ঘটে।

সামাঙ্গানের প্রাদেশিক সরকারের মুখপাত্র এমদাদুল্লাহ মুহাজির বলেন, মাদরাসাটিতে অনেক ছাত্র পড়াশোনা করে। বিস্ফোরণের পেছনে কারা জড়িত তাৎক্ষণিকভাবে তা পরিষ্কার হওয়া যায়নি। এছাড়া এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। বিস্ফোরণের ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, যারা এর সাথে জড়িত তাদেরকে খুঁজে বের করে এ কাজের জন্য শাস্তি দেয়া হবে।

আফগানিস্তানের রাজধানী কাবুল থেকে প্রায় ২০০ কিলোমিটার উত্তরে আয়বাকে এই বিস্ফোরণে হতাহতদের বেশিরভাগই তরুণ বলে জানিয়েছেন সেখানকার এক চিকিৎসক। নাম প্রকাশে অনিচ্ছুক এই চিকিৎসক বার্তা সংস্থা এএফপিকে বলেন, হতাহতের সবাই শিশু ও সাধারণ মানুষ।

উল্লেখ্য, গত বছরের আগস্ট মাসে তালেবান ক্ষমতা আসার পর দেশটির বিভিন্ন স্থানে বেসামরিক লোকজনকে লক্ষ্য করে বহু হামলার ঘটনা ঘটে। বেশিরভাগ ক্ষেত্রেই ইসলামিক স্টেট এ সব হামলা চালানোর দাবি করে।

সূত্র : বিবিসি


আরো সংবাদ


premium cement
মেসির মুখে বাংলাদেশের নাম! সোনারগাঁওয়ে স্ত্রীকে হাতুড়ি পেটা করে হত্যা, স্বামী পলাতক রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৩৯ জাবিতে মোটরসাইকেলের ধাক্কায় আহত শিক্ষার্থী লাইফ সাপোর্টে স্বেচ্ছাসেবক দলের নেতাকে তুলে নেয়ার অভিযোগ ফখরুলের সাংবাদিক মাজহারের পিতার অষ্টম মৃত্যুবার্ষিকী আজ যুক্তরাষ্ট্রের আকাশে চীনের রহস্যময় নজরদারি বেলুন : পেন্টাগন রাজশাহীতে চুরির অভিযোগে দুই নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যা ঈশ্বরগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে নারী সদস্যকে শ্লীলতাহানির অভিযোগ এক সপ্তাহে ১০ হাজার কোটি ডলার খোয়ালেন আদানি কক্সবাজারে বাসা থেকে নারী এনজিও কর্মীর লাশ উদ্ধার

সকল