০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৮, ১৬ রজব ১৪৪৪
ads
`

চীনের জিরো কোভিড নীতির বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ


চীনের জিরো কোভিড নীতির বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ করেছে দেশটির জনগণ। শনিবার দেশজুড়ে এই বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও অংশ নেয়।

এসময় শত শত বিক্ষোভকারী ‘প্রেসিডেন্ট শি জিনপিংয়ের পদত্যাগ চাই’ বলে স্লোগান দিতে থাকে।

গত বৃহস্পতিবার ঝিনজিয়াং প্রদেশের উরুমকির একটি অ্যাপার্টমেন্টে ভয়াবহ আগুন লাগে। এতে ১০ জন নিহত হয়। আহত হয় আরো নয়জন।

এ ঘটনায় দেশটির জনগণ ক্ষুদ্ধ হয়ে বিক্ষোভ শুরু করে। করোনার বিধি নিষেধের কারণে অগ্নিনির্বাপক কর্মীরা ঘটনার শিকার দগ্ধদের কাছাকাছি পৌঁছাতে দেরি করে ফেলে। এই ঘটনার কয়েকটি ভিডিও ছড়িয়ে পড়লে বিক্ষোভের সূত্রপাত হয়।

শনিবারের এই বিক্ষোভ আজ রোববার অব্যাহত রয়েছে। বিভিন্ন শহর ও বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভকারীরা ক্রোধে ফুঁসে উঠেছে। তারা অগ্নিকাণ্ডে নিহতদের সমাধিতে জড়ো হচ্ছেন এবং বক্তব্য দিচ্ছেন।

সূত্র : সিএনএন


আরো সংবাদ


premium cement
ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহত সংখ্যা ৬ হাজার ছাড়াল আদানি গ্রুপের কাছ থেকে কেন বেশি দামে বিদ্যুৎ কারণ হচ্ছে, প্রশ্ন এমপি চুন্নুর সরকারের সমালোচনা কখনো রাষ্ট্রদ্রোহী হতে পারে না : জি এম কাদের ভূমিকম্পের ৩৩ ঘণ্টা পর ধ্বংসস্তূপ থেকে উদ্ধার ৪ বছরের শিশু বেড়াতে এসে কক্সবাজার সমুদ্র সৈকতে শিশুর মৃত্যু নদী শুকিয়ে যাওয়ায় কাপ্তাইয়ে বিদ্যুৎ উৎপাদন কমেছে ঢাকায় ৭ মাত্রার ভূমিকম্পে ৩ লাখ প্রাণহানির শঙ্কা সূচক বাড়লেও লেনদেন ও অধিকাংশ কোম্পানির শেয়ারদর কমেছে মুকিদুলে মুগ্ধতা ছড়াল কুমিল্লা হাফেজ ও কৃতী শিক্ষার্থীদের সম্মাননা দেবে মারকাযুল ফুরকান শিক্ষা পরিবার রাষ্ট্রপতি প্রার্থী মনোনয়নের ক্ষমতা শেখ হাসিনাকে দেয়া হয়েছে

সকল