০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৮, ১৪ রজব ১৪৪৪
ads
`

চীনে আরো এক দিনে রেকর্ড সংখ্যক সংক্রমণ

চীনে আরো এক দিনে রেকর্ড সংখ্যক সংক্রমণ -

চীন একক আরো একটি দিনে রেকর্ড সংখ্যক কোভিড-১৯ সংক্রমণের খবর দিয়েছে। শুক্রবার থেকে দেশজুড়ে শহরগুলো প্রাদুর্ভাব নিয়ন্ত্রণের ব্যবস্থা নিচ্ছে এবং তা প্রয়োগ করছে।

দেশের বাইরে থেকে আসা মানুষের দ্বারা হওয়া সংক্রমণ বাদে বৃহস্পতিবার চীন ৩২ হাজার ৬৯৫টি নতুন স্থানীয় কোভিড-১৯ সংক্রমণ লিপিবদ্ধ করেছে। এর মধ্যে ৩ হাজার ৪১টি উপসর্গযুক্ত এবং ২৯ হাজার ৬৫৪টি উপসর্গবিহীন ছিল। এর এক দিন আগে সংক্রমণের সংখ্যা ছিল ৩১ হাজার ১৪৪টি যা ছিল সংক্রমণের পূর্বাতীত রেকর্ড।

বৃহস্পতিবার চীনের রাজধানী বেইজিং-এ ৪২৪টি উপসর্গযুক্ত এবং ১ হাজার ৪৩৬টি উপসর্গবিহীন সংক্রমণ লিপিবদ্ধ করা হয়েছে। স্থানীয় সরকারের তথ্য অনুযায়ী, আগের দিন ৫০৯টি উপসর্গযুক্ত এবং ১ হাজার ১৩৯টি উপসর্গবিহীন সংক্রমণ লিপিবদ্ধ করেছে।

এপ্রিলের মাঝামাঝি সময়ে শুরু হওয়া কোভিড লকডাউন আড়াই কোটি বাসিন্দার শহর আর্থিক কেন্দ্র সাংহাইকে ২ মাসের জন্য পঙ্গু করে দিয়েছিল। বৃহস্পতিবার ৯টি উপসর্গযুক্ত সংক্রমণ এবং ৭৭টি উপসর্গবিহীন সংক্রমণ লিপিবদ্ধ করা হয়েছে।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, এর এক দিন আগে ৯টি উপসর্গযুক্ত সংক্রমণ এবং ৫৮টি উপসর্গবিহীন সংক্রমণ লিপিবদ্ধ করা হয়েছিল।

চীনের দক্ষিণে অবস্থিত গুয়াংজুর জনসংখ্যা প্রায় ১ কোটি ৯০ লাখ। বৃহস্পতিবার এ শহরে ২৫৭টি উপসর্গযুক্ত স্থানীয় সংক্রমণ লিপিবদ্ধ করা হয়েছে এবং ৭ হাজার ২৬৭টি উপসর্গবিহীন সংক্রমণ লিপিবদ্ধ করা হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, ১ দিন আগে ৪২৮টি উপসর্গযুক্ত এবং ৭ হাজার ১৯২টি উপসর্গবিহীন সংক্রমণ লিপিবদ্ধ করা হয়েছিল।

চংকিং-এ বৃহস্পতিবার স্থানীয়ভাবে উপসর্গযুক্ত ২৫৮টি নতুন সংক্রমণ এবং ৬ হাজার ২৪২টি উপসর্গবিহীন সংক্রমণ লিপিবদ্ধ করা হয়েছে। সরকারি কর্তৃপক্ষ জানিয়েছে, এর আগের দিন উপসর্গযুক্ত সংক্রমণের সংখ্যা ছিল ৪০৯টি এবং উপসর্গবিহীন সংক্রমণের সংখ্যা ছিল ৭ হাজার ৪৩৭টি।
সূত্র : ভয়েস অফ আমেরিকা


আরো সংবাদ


premium cement
তুরস্কে প্রচণ্ড ভূমিকম্প গুপ্তচরবৃত্তির অভিযোগ, ভারতে ২৩২ চীনা অ্যাপ নিষিদ্ধ ইউক্রেনের প্রেসিডেন্টকে হত্যা না করার প্রতিশ্রুতি দিয়েছিলেন পুতিন! যুদ্ধবিমানও পাচ্ছে ইউক্রেন! পশ্চিমবঙ্গ বিজেপিতে ফের ভাঙন, ষষ্ঠ বিধায়ক যোগ দিলেন তৃণমূলে সংসদ সদস্য মোছলেম উদ্দিনের ইন্তেকাল ঝগড়া থামাতে আসা প্রতিবেশীকে কুপি‌য়ে হত‌্যার চেষ্টা সরকারি মালামাল চুরির মামলায় আ’লীগ নেতা ও ইউপি সদস্য কারাগারে গাজীপুরে ইমামকে দিগম্বর করে মাদককারবারিদের ভিডিও ধারণ, আওয়ামি লীগ নেতা গ্রেফতার নারায়ণগঞ্জে হোটেলে ঢুকে প্রকাশ্যে গুলি, ম্যানেজারসহ ২ জন গুলিবিদ্ধ মানুষের ন্যূনতম চাহিদা পূরণের দায়িত্ব রাষ্ট্রের : প্রধান বিচারপতি

সকল