১৮ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১১ মহররম ১৪৪৬
`

দক্ষিণ কোরিয়া যুক্তরাষ্টের ‘কট্টর ও বিশ্বস্ত দালাল’ : উত্তর কোরিয়া

দক্ষিণ কোরিয়া যুক্তরাষ্টের ‘কট্রর ও বিশ্বস্ত দালাল’ : উত্তর কোরিয়া - ছবি : বাসস

উত্তর কোরীয় নেতা কিম জং উনের প্রভাবশালী বোন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টকে ‘মূর্খ’ এবং যুক্তরাষ্ট্রের ‘বিশ্বস্ত দালাল’ হিসেবে অভিহিত করেছেন।

বৃহস্পতিবার সরকারি সংবাদ মাধ্যম সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) এ কথা জানিয়েছে।

সম্প্রতি উত্তর কোরিয়া আন্তঃমহাদেশীয়সহ একাধিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায়। এ প্রেক্ষিতে দক্ষিণ কোরিয়া বলেছে, তারা পিয়ংইয়ংয়ের ওপর একতরফা নিষেধাজ্ঞা আরোপের বিষয়টি বিবেচনা করছে।

দক্ষিণ কোরিয়ার বক্তব্যের সূত্র ধরে উত্তর কোরিয়ার কিম ইয়ো জং বলেছেন, জঘন্য এই পদক্ষেপে স্পষ্টত এটিই দেখা যাচ্ছে যে, দক্ষিণ কোরিয়া যুক্তরাষ্ট্রের কট্টর ও বিশ্বস্ত দালাল।

তিনি আরো বলেন, ‘উত্তর কোরিয়ার ওপর নির্বিচারে চাপানো এই নিষেধাজ্ঞায় আমি বিস্মিত হচ্ছি। দক্ষিণ কোরিয়ার গ্রুপটি যেন যুক্তরাষ্ট্রের ছুঁড়ে দেয়া মাংসের ওপর দৌড়ানো একটি বন্য কুকুর। এটি এক অপরূপ দৃশ্য!’

কিম দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইয়ুন সুক ইয়েলের বিরুদ্ধে বিপজ্জনক পরিস্থিতি তৈরির অভিযোগ করে বলেন, তিনি তার পূর্বসূরি মুন জায়ে ইনের তুলনায় অনেক বেশি কট্টর।

উত্তর কোরিয়া শুক্রবার রেকর্ড ভাঙা সর্বশেষ আন্তঃমহাদেশীয় ব্যালাষ্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া দেশটিকে সতর্ক করে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বুড়িচংয়ে কোটাবিরোধী বিক্ষোভ মিছিল শনির আখড়ায় নতুন করে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে অচল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক রংপুরে চলছে না জেলা-আন্ত:জেলা পরিবহন, বিএনপি-জামায়াতের ৯ জন গ্রেফতার সাতক্ষীরায় পরকীয়ার জেরে গৃহবধূকে অ্যাসিড নিক্ষেপ চবিতে হল ছাড়তে নারাজ শিক্ষার্থীরা : সময় বাড়ালো প্রশাসন বর্তমান পরিস্থিতির দ্রুত সমাধান দেখতে চায় বাংলাদেশের বন্ধু ও অংশীদাররা : হোয়াইটলি হানিফ ফ্লাইওভারে সংঘর্ষ : যুবক নিহত ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা বানোয়াট খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল!

সকল