২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সু চির আরো ৩ বছরের কারাদণ্ড

- ছবি - সংগৃহীত

মিয়ানমারের একটি জান্তা আদালত ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চিকে আরো তিন বছরের সাজা দিয়েছে। এছাড়া তার সাবেক অর্থনৈতিক উপদেষ্টা অস্ট্রেলিয়ান নাগরিক শন টার্নেলকেও একই মেয়াদে সাজা দেয়া হয়েছে। রাষ্ট্রীয় গোপনীয়তা আইন লঙ্ঘনের অভিযোগে তাদের এই সাজা দেয়া হয়।

মামলা সম্পর্কে জ্ঞাত একটি সূত্র বৃহস্পতিবার এ কথা জানিয়েছে।

রাজধানী নেপিদোর একটি কারাগারের বিশেষ আদালতে এই রায় দেয়া হয়।

এই নতুন সাজার ফলে ১২টি মামলায় সু চিকে মোট ২৩ বছর কারাগারে কাটাতে হবে।

সু চির সাথে তিন বছরের সাজা হয়েছে তার দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) সাবেক প্রধান অর্থনৈতিক উপদেষ্টা টার্নেলের। গত বছর অভ্যুত্থানের পরপরই জান্তা সরকার তাকে আটক করে। ক্ষমতাচুত্য করা হয় এনএলডি সরকারকে। সে সময় টার্নেলের বিরুদ্ধে রাষ্ট্রীয় গোপনীয়তা আইন লঙ্ঘনের অভিযোগ এনে ১৪ বছরের কারাদণ্ড দেয়া হয়।

সূত্র : ইরাবতি


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদক সম্রাট রেজাউল গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল