২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কাবুলে মসজিদের কাছে বিস্ফোরণ : নিহত বেড়ে ১৯

কাবুলে মসজিদের কাছে বিস্ফোরণ : নিহত বেড়ে ১৯ - ছবি : সংগৃহীত

আাফগানিস্তানের রাজধানী কাবুলের ওয়াজির আকবর খান মসজিদের কাছে হওয়া এক বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে। আহতের সংখ্যা অন্তত ৪২ জন। আহতদের বেশিরভাগ কাবুলের ইতালিয়ান ইমার্জেন্সি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

শুক্রবার আলজাজিরা আরবি সরকারি একটি সূত্রে এই খবর নিশ্চিত করেছে।

কাবুল পুলিশ প্রধানের মুখপাত্র খালিদ জাদরান বলন, জুমার নামাজের পর মসজিদ থেকে বের হওয়া মুসল্লিদের লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয়।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর মুখপাত্র আব্দুল নাফি টাকোর বলেন, মসজিদের কাছে প্রধান সড়কে বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণের কারণ অনুসন্ধান করা হচ্ছে।

টাকোর আরো বলেন, পুলিশ সদস্যরা ঘটনাস্থলে রয়েছে এবং তদন্ত চলছে। একইসাথে মসজিদ এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

কাবুলের মসজিদগুলো এর আগেও একাধিকবার হামলার লক্ষ্যবস্তু হয়েছে।

উল্লেখ্য, ২০২০ সালে বোমা হামলায় ওয়াজির আকবর খান মসজিদটির ইমামসহ দু’জন নিহত হয়েছিলেন। আবারো সেই মসজিদটির কাছে বিস্ফোরণের ঘটনা ঘটল।

সূত্র : আলজাজিরা ও আনাদোলু এজেন্সি


আরো সংবাদ



premium cement
বদলে যেতে পারে এসএসসি পরীক্ষার নাম সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ

সকল