২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কাবুলে মসজিদের কাছে বিস্ফোরণে নিহত ৪

- ছবি : সংগৃহীত

আাফগানিস্তানের রাজধানী কাবুলের ওয়াজির আকবর খান মসজিদের কাছে হওয়া এক বিস্ফোরণে অন্তত চারজন নিহত ও আরো ১০ জন আহত হয়েছেন। শুক্রবার দেশটির স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষ এই হতাহতের কথা নিশ্চিত করে।

কাবুলের ইতালিয়ান ইমার্জেন্সি হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ওই হাসপাতালে আহত ১৪ জনকে ভর্তি করা হয়েছে। এছাড়া হাসপাতালে আনার আগেই আরো চারজনের মৃত্যু হয়।

কাবুল পুলিশ প্রধানের মুখপাত্র খালিদ জাদরান বলন, জুমার নামাজের পর মসজিদ থেকে বের হওয়া মুসল্লিদের লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয়েছে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর মুখপাত্র আব্দুল নাফি টাকোর বলেন, মসজিদের কাছে প্রধান সড়কে বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণের কারণ অনুসন্ধান করা হচ্ছে।

টাকোর আরো বলেন, পুলিশ সদস্যরা ঘটনাস্থলে রয়েছে এবং তদন্ত চলছে।

কাবুলের মসজিদগুলো এর আগেও অনেকবার হামলার লক্ষ্যবস্তু হয়েছে।

উল্লেখ্য, ২০২০ সালে বোমা হামলায় ওয়াজির আকবর খান মসজিদটির ইমামসহ দু’জন নিহত হয়েছিল। আবারো সেই মসজিদটির কাছে বিস্ফোরণের ঘটনা ঘটল।

সূত্র : এপি/ইউএনবি


আরো সংবাদ



premium cement
ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায়

সকল