৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ৩ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

সৌদি আরব সফরে যাচ্ছেন চীনা প্রেসিডেন্ট

চীনের প্রেসিডেন্ট শি জিংপিং - ছবি : সংগৃহীত

চীনের প্রেসিডেন্ট শি জিংপিং আগামী সপ্তাহে সৌদি আরব সফরে যেতে পারেন। খবর দ্য গার্ডিয়ানের।

বৃহস্পতিবার সংবাদমাধ্যমটি জানায়, শি জিংপিং সৌদি আরব যাচ্ছেন। তাকে বরণ করে নিতে বিশাল আয়োজনের পরিকল্পনা করছে মধ্যপ্রাচ্যের তেল সমৃদ্ধ দেশটি। তবে চীন বা সৌদি আরব কোনো দেশই এখনো এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

চীনের প্রেসিডেন্ট শি জিংপিং ২০২০ সালের পর আনুষ্ঠানিক কোনো বিদেশ সফরে যাননি। ওই বছরের জানুয়ারি থেকে বিশ্বের বিভিন্ন দেশে করোনা ভাইরাসের প্রকোপ দেখা দেয় এবং লকডাউন আরোপ শুরু হয়।

শি জিংপিংয়ের সম্ভাব্য সৌদি আরব সফর নিয়ে বৃহস্পতিবার প্রশ্ন করা হয় চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের কাছে।

তবে মুখপাত্র জানান, এ বিষয়ে জানানোর মতো কোনো তথ্য আপাতত তার কাছে নেই।

এদিকে গার্ডিয়ান জানিয়েছে, জুলাই মাসে যখন জো বাইডেন সৌদি আরবে আসেন তখন তার জন্য খুব বড় কোনো আয়োজন করেনি মধ্যপ্রাচ্যের দেশটি। কিন্তু শি জিংপিংকে বরণ করে নিতে ব্যাপক আয়োজনের প্রস্তুতি নিচ্ছে কিংডম।

সূত্র : দ্য গার্ডিয়ান, দ্য নিউ আরব


আরো সংবাদ


premium cement
ছেলেকে নিয়ে যা জানালেন বুবলি ও সাকিব পাইপলাইনে নাশকতা ‘আন্তর্জাতিক সন্ত্রাসবাদের’ উদাহরণ : এরদোগানকে পুতিন আফগানিস্তানের কাবুলে বিস্ফোরণ, নিহত ১৯ আহত ২৭ আড়াই বছর আগে শাকিবের সন্তানের মা হয়েছেন বুবলী আধিপত্য বিস্তারে ২ ডাকাত গ্রুপের সংঘর্ষ, নিহত ৩ হালুয়াঘাটে বন্য হাতির তাণ্ডব থামছেই না : এবার বিনষ্ট করলো বসতঘর বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৬৫ লাখ ছুঁইছুঁই সাফজয়ী ফুটবলারদের নামে সেতু ইউক্রেনের জন্য আরো ১২ বিলিয়ন ডলারের সহায়তা মার্কিনিদের আজারবাইজানকে ঠেকাতে আর্মেনিয়াকে ক্ষেপণাস্ত্র দিচ্ছে ভারত বিএনপির দুর্নীতি-দুঃশাসন বিদেশীদের কাছে তুলে ধরতে হবে : প্রধানমন্ত্রী

সকল