২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মালয়েশিয়ার কলিং ভিসা সাময়িক স্থগিত

মালয়েশিয়ার কলিং ভিসা সাময়িকভাবে স্থগিত -

বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে কলিং ভিসার মাধ্যমে কর্মী নিয়োগ সাময়িকভাবে স্থগিত করেছে মালয়েশিয়ার সরকার। আগামী ১৫ থেকে ৩১ আগস্ট পর্যন্ত বিদেশি কর্মী নিয়োগের নতুন আবেদন সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

শুক্রবার বিকেলে স্থানীয় গণমাধ্যমে এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছেন দেশটির মানবসম্পদ মন্ত্রী এম সারাভানান। খবর : দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামা।

এর আগে বৃহস্পতিবার বিদেশি কর্মী নিয়োগে ঘুষ দুর্নীতির অভিযোগে কথিত সিন্ডিকেটের মূলহোতা বেস্টিনেটের প্রধানসহ আটজনকে গ্রেফতার করে দেশটির দুর্নীতি দমন কমিশন এমএসিসি বা এসপিআরএম।

বিবৃতিতে বলা হয়েছে, বিদেশি কর্মী নিয়োগের পুরাতন আইন সংশোধন করে একটি আধুনিক যথোপযুক্ত পদ্ধতি নির্ধারণ করার জন্য এই সাময়িক স্থগিতাদেশ দেয়া হয়েছে। আইন সংস্কারের পর ১ সেপ্টেম্বর থেকে স্থগিতাদেশ প্রত্যাহার করে নেয়া হবে বলেও আশা প্রকাশ করা হয়।

বিবৃতিতে আরো বলা হয়, বর্তমান কর্মী নিয়োগ পদ্ধতি সংস্কার করে নতুন আবেদন পদ্ধতি নির্ধারণের পর তা শীঘ্রই জানিয়ে দেয়া হবে। এর আগে বিষয়টি নিয়ে যথাযথ পর্যালোচনা করা হবে।

এছাড়া ১৪ আগস্টের মধ্যে করা আবেদনগুলো গ্রহণ করে তা ৩১ আগস্টের মধ্যে সাবমিট সম্পন্ন করা হবে বলেও জানানো হয়।

উল্লেখ্য, গত মার্চ মাসে পার্লামেন্ট কর্তৃক গৃহীত কর্মসংস্থান (সংশোধন) আইন ২০২২-এ মাতৃত্বকালীন ছুটি ৬০ দিন থেকে বাড়িয়ে ৯৮ দিন করা হয়। এছাড়া গর্ভবতী কর্মীদের বরখাস্ত করার বিধিনিষেধ, বিবাহিত মহিলা কর্মীদের জন্য মাতৃত্বকালীন ছুটি প্রবর্তনের বিষয়টিও অন্তর্ভুক্ত রয়েছে। তবে এসব সুবিধা বিদেশি কর্মীদের জন্য প্রযোজ্য হবে কি না তা পরিষ্কার করে বলা হয়নি।


আরো সংবাদ



premium cement
‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

সকল